.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

বিশ্বকাপ জিততে টেস্ট ছাড়লেন মিলার

 প্রকাশিত: ১৭:৫২ ১১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:৫২ ১১ সেপ্টেম্বর ২০১৮

মিলার

মিলার

প্রথম শ্রেনির ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান ডেভিড মিলার। স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেটে অধিক মনযোগ দিতেই আকস্মিক এই অবসর মিলারের।

১১ সেপ্টেম্বর মঙ্গলবার প্রথম শ্রেনির ক্রিকেট থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দেন এই দক্ষিণ আফ্রিকান।

মিলার আন্তর্জাতিক ক্রিকেটে ১৭০টি ওয়ানডে খেলেছেন। এছাড়া দক্ষিণ আফ্রিকার ক্লাব নাইটসের হয়ে প্রথম শ্রেনির ম্যাচও খেলতেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে মারকুটে ব্যাটিংয়ের জন্যই বিখ্যাত তিনি। একারণে সমর্থকরা তাকে কিলার মিলার বলেও সম্বোধন করে থাকেন।

এছাড়া ফ্রাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতেও হট কেক হিসেবেই চড়া দামে চুক্তিবদ্ধ হয়ে থাকেন মিলার। আর একারণে ওয়ানডে ও টি-২০তে অধিক মনযোগ দিতে এমন সিদ্ধান্ত মিলারের।

তিনি বলেন, এটা আমার জন্য কঠিন সিদ্ধান্ত ছিল। আমি সবসময়ই লাল বলের ক্রিকেট খেলতে ভালোবাসি। কিন্তু আমি সিদ্ধান্ত নিয়েছি আমি ভবিষ্যৎ এ কি পারবো? একারণে সাদা বলের ক্রিকেটেই বেশি মনযোগ দিতে চাই যেন, প্রোটিয়াদের হয়ে আমার সেরা ফরম্যাটে সবটুকু দিতে পারি। এটা আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ছিল। কেননা, সামনে বছরেই বিশ্বকাপ। এছাড়া ডলফিনের হয়ে স্বল্প দৈর্ঘ্যের ক্রিকেট চালিয়ে যেতে চাই। এই মৌসুমে শিরোপা জেতাতে আমি আমার সবটুকুই করবো।

ডেভিড মিলারের এই সিদ্ধান্তকে অবশ্য মেনে নিয়েছে তাদের ক্রিকেট বোর্ডও। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের প্রধান নির্বাহী থাবাং মুরে বলেছেন, এটা খুবই হতাশার যে মিলারের মতো প্রতিভাবানকে আমরা টেস্ট ক্রিকেট থেকে হারাচ্ছি। তার বয়স মাত্র ২৯। সে সবধরনের ক্রিকেট খেলে যেতে পারতো ভালভাবেই। কিন্তু একইসঙ্গে আমাদের এটাও বুঝতে হবে, সে তার সবধরনের চেষ্টা ঢেলে দিচ্ছে আফ্রিকাকে বিশ্বকাপ জেতানোর জন্য।

তিনি আরো বলেন, তার হাতে এখনো সময় আছে। তাই এখনই ভাবছি না যে সে লাল বলের ক্রিকেট ছেড়ে দিচ্ছে। এখানে সে অতীতে দারুণ প্রতিভা দেখিয়েছে।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি