বিশ্বকাপে বিস্ময়কর পাঁচ!

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

বিশ্বকাপে বিস্ময়কর পাঁচ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৯ ২৬ এপ্রিল ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্রিকেটের সব থেকে বড় আয়োজন আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। আগামী ৩০ মে স্বাগতিক ইংল্যান্ড ও সাউথ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এ আসরের। বিশ্বকাপের বাকি আর মাত্র ৩৪ দিন। এরই মধ্যে সব দলই তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।কিছু কিছু দলে আছে চমক। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) পাঁচজন বিস্ময়কর ক্রিকেটারদের খুঁজে বের করেছে ।


আইসিসি তাদের ওয়েবসাইটে এক প্রতিবেদনে বিশ্বকাপের পাঁচজন বিস্ময়কর ক্রিকেটারকে তুলে এনেছে, যাদের মধ্যে আছেন বাংলাদেশের মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি ছাড়াও আছেন নিউজিল্যনাডের টম ব্লান্ডেল, ভারতের বিজয় শংকর, আফগানিস্তানের হামিদ হাসান ও শ্রীলঙ্কার মিলিন্দা শ্রীবর্ধনে।     


টম ব্লান্ডেল (নিউজিল্যান্ড)

১০ দলের মধ্যে সবার আগে বিশ্বকাপের দল ঘোষণা করে নিউজিল্যান্ড। ব্ল্যাক ক্যাপসদের স্কোয়াডে আলাদাভাবে নজর কাড়ে টম ব্লান্ডেল নামটি। দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা থাকলেও এখনো ওয়ানডে অভিষেক হয়নি তার। এরপরও বিশ্বকাপের মতো বড় আসরে ব্লান্ডেল জায়গা পেয়েছেন, মূলত ব্যাকআপ উইকেটরক্ষক হিসেবে। এ জায়গায় টিম সেইফার্ট নির্বাচকদের প্রথম পছন্দ থাকলেও সেইফার্টের চোটই কপাল খুলে দিয়েছে ব্লান্ডেলের।

বিজয় শংকর (ভারত)

বিশ্বকাপে ভারতের হয়ে চার নম্বর পজিশনের মতো গুরুত্বপূর্ণ স্থানে ব্যাট করতে হবে বিজয়কে। সম্বল বলতে গত অক্টোবরে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের অভিজ্ঞতা। সেই সিরিজে দারুণ পারফরম্যান্সে নির্বাচকদের নজর কেড়ে পেছনে ফেলেন আম্বাতি রাইডুর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে। ভারতীয় নির্বাচকদের চোখে বিজয়ের ক্ষমতা ‘ত্রিমাত্রিক’ যিনি ব্যাটিংয়ের পাশাপাশি বোলিং ও ফিল্ডিংয়েও সমানতালে দুর্দান্ত।

হামিদ হাসান (আফগানিস্তান)

এক চোটের কারণে ২০১৬ সাল থেকে জাতীয় দলের বাইরে হামিদ। তারপর সোজা বিশ্বকাপ স্কোয়াডে। ৩১ বছর বয়সী এই পেসারের সামর্থ্য আর অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন না থাকলেও চোট নিয়ে এখনো ভাবনায় আফগান নির্বাচকরা। ৩২ ম্যাচে ৫৬ উইকেট নিয়ে আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হামিদ। সম্পূর্ণ সুস্থ হয়ে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন ঠিকই, তবু নির্বাচকরা সতর্ক আছেব তার ব্যাপারে।

মিলিন্দা শ্রীবর্ধনে (শ্রীলঙ্কা)

এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় চমক হয়ে এসেছে শ্রীলঙ্কার দলটি। চমক অধিনায়ক নির্বাচনে। ২০১৬ সালে শেষ ওয়ানডে খেলা দিমুথ করুনারত্নের হাতে উঠেছে অধিনায়কের দায়িত্ব। চমক হয়ে এসেছে শ্রীবর্ধনের নামটিও। ২০১৭ সালে সবশেষ ওয়ানডে খেলেছেন, ২৬ ম্যাচে ৫১৩ রান করা এই খেলোয়াড়ের গড় মাত্র ২৩.৩১। তবে কেবল ব্যাট নয়, বলটাও ভালো জানেন বলেই বিশ্বকাপের মতো আসরে জায়গা করে নিতে পেরেছেন শ্রীবর্ধনে।

আইসিসি প্রতিবেদনের লিংক- https://www.cricketworldcup.com/news/1197715

ডেইলি বাংলাদেশ/আরএস

Best Electronics

শিরোনাম

শিরোনামজঙ্গিবাদ থেকে মুক্ত রেখে দেশের অর্থনৈতিক উন্নয়ন চায় সরকার: প্রধানমন্ত্রী শিরোনামপরিবেশ আইন-লঙ্ঘন: উত্তরাঞ্চলের ১৯ ইটভাটার মালিকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের শিরোনামকেমিক্যাল ব্যবহার বন্ধে সারা দেশের ফলের বাজারে যৌথ কমিটির তদারকির নির্দেশ হাইকোর্টের শিরোনামরূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্রের আবাসিক প্রকল্পে দুর্নীতির ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে করা রিটের শুনানি আজ শিরোনামবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ ফ্লাইটের টিকিট বিক্রি শুরু শিরোনামসংরক্ষিত আসনে বিএনপির মনোনয়ন জমা দিলেন রুমিন ফারহানা শিরোনামরাঙামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা শিরোনামচট্টগ্রামে বন্দুকযুদ্ধে ছিনতাইকারী নিহত শিরোনামরাজধানীতে বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত শিরোনামআজ ইফতার: সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে