Alexa বিশ্বকাপে খেলবেন  স্টেইন - রাবাদা :ওটিস

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিশ্বকাপে খেলবেন  স্টেইন - রাবাদা :ওটিস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৮ ১৫ মে ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বরাবরই দুর্দান্ত দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ। অথচ বিশ্বকাপের আগে বোলিং আক্রমণ নিয়ে তাদের  দুঃশ্চিন্তাই ছিলো বেশি ।

তবে এই চিন্তা পারফরম্যান্স নিয়ে নয়, ছিলো ডেল স্টেইন ও কাগিসো রাবাদার চোট নিয়ে। বিশ্বকাপে তাদের পাওয়া যাবে কিনা এই প্রশ্নের উত্তরে প্রোটিয়া কোচ ওটিস গিবসন জানিয়েছেন,তারা খেলবেন বিশ্বকাপে ।

বিগত কয়েক বছর ধরেই  ফরম্যাটে দক্ষিণ আফ্রিকার পেস বোলিং এর নেতৃত্ব দিচ্ছেন রাবাদা। সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হয়েছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি। পিঠের চোটের কারণে ছিটকে না গেলে হয়তো সর্বোচ্চ উইকেটশিকারী হিসেবেই থাকতেন। আইপিএলে পাওয়া চোটটাই এখন বিশ্বকাপে তার খেলার পথে বড় বাধা।

এদিকে ভারতের একই প্রতিযোগিতায় খেলার সময় চোট পেয়েছেন স্টেইন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জার্সিতে মাত্র দুই ম্যাচ খেলে কাঁধের চোটে ছিটকে যেতে হয় তাকে ।

ইংল্যান্ডের বিশ্বকাপে তার অভিজ্ঞতা প্রোটিয়াদের পেস আক্রমণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে ভাবা হলেও এখন স্টেইনকে নিয়ে করতে হচ্ছে অন্য চিন্তা।

যদিও দক্ষিণ আফ্রিকার কোচ গিবসন খুশির খবর দিয়েছেন। তিনি জানিয়েছেন, সেরে উঠছেন দুই পেসার এবং খেলবেন ইংল্যান্ডের আসরে। গিবসনের ভাষায়, ‘আমাদের মনে হচ্ছে তারা (স্টেইন ও রাবাদা) সঠিক পথেই আছে। আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। ওরা দুজনই পুরোপুরি সেরে ওঠার পথে আছে, একই সঙ্গে তারা বিশ্বকাপেও খেলতে যাচ্ছে।’

এমন খবর দক্ষিণ আফ্রিকার সমর্থকদের জন্য আনন্দের বার্তা নিয়ে এসেছে।

ডেইলি বাংলাদেশ/সালি

Best Electronics
Best Electronics