বিশ্বকাপে কে কত প্রাইজমানি পাচ্ছে?

ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০,   চৈত্র ১৮ ১৪২৬,   ০৭ শা'বান ১৪৪১

Akash

বিশ্বকাপে কে কত প্রাইজমানি পাচ্ছে?

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৫ ১৪ জুলাই ২০১৯  

ছবি : আইসিসি

ছবি : আইসিসি

প্রায় দেড় মাসের ক্রিকেটযুদ্ধ শেষে আজ পর্দা নামছে বিশ্বকাপের দ্বাদশ আসরের। ১০ দেশের ২২ গজের লড়াই শেষে দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড মুখোমুখি হবে শিরোপা জেতার লড়াইয়ে। ‘হোম অব ক্রিকেট’ লর্ডসে শিরোপার জন্য লড়ছে স্বাগতিক ইংলিশ ও কিউইরা। যারাই জিতুক, দুই ফাইনালিস্ট দলের জন্যই প্রাইজমানি রেখেছে আইসিসি। অবশ্য এবার অর্থের পরিমাণ আগের চেয়ে বেশি।

এবারের আসরের জন্য মোট ১০ মিলিয়ন ডলার প্রাইজমানি ঘোষণা করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। বাংলাদেশী টাকায় যার পরিমাণ প্রায় ৮৫ কোটি। আসরজুড়ে পুরস্কারস্বরূপ খরচের জন্য বরাদ্দ রাখা হয় বিপুল পরিমাণ এ অর্থ।

এবারের বিশ্বকাপ শিরোপাজয়ী দল পাবে ৪ মিলিয়ন ডলার। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৪ কোটি টাকা। রানার্সআপ দল পাবে ঠিক এর অর্ধেক। অর্থাৎ ২ মিলিয়ন ডলার যা বাংলাদেশী টাকায় ১৭ কোটি।

বাকি দলগুলোকে খালি হাতে ফেরাবে না আইসিসি। সেমিফাইনালে বাদ পড়া দুই দল পাবে ৮ লাখ ডলার বা ৬ কোটি ৮০ লাখ টাকা। বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বাদ পড়া ছয় দল পাবে ১ লাখ ডলার করে। টাকার অংকে যা ৮৫ লাখ।

এখানেই শেষ নয়। রাউন্ড রবিন পর্বে ম্যাচজয়ী দলের জন্যও ছিল প্রাইজমানি। প্রথম পর্বের প্রতিটি ম্যাচে জয়ী দল পাচ্ছে ৪০ হাজার ডলার যা বাংলাদেশী টাকায় ৩৪ লাখ।

ডেইলি বাংলাদেশ/ববি/আরএস