বিশ্বকাপের সেরা মুহূর্তের খেতাব বাংলাদেশের

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

বিশ্বকাপের সেরা মুহূর্তের খেতাব বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৯ ২ জুন ২০২০   আপডেট: ১১:৪১ ৩ জুন ২০২০

২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্তে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্তে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

ওয়ানডে বিশ্বকাপগুলোর মধ্যে সব থেকে সেরা মুহূর্ত কোনটি? যা বেছে নেয়া খুবই কঠিন। তাইতো সেরা মুহূর্ত বাছাই করতে ভোটের ব্যবস্থা করে আইসিসি। সে ভোটে সবাইকে হারিয়ে সেরা মুহূর্তের খেতাব জিতলো বাংলাদেশের ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্তটি। 

বিশ্বকাপের ৬৪ টা মুহূর্তের মধ্যে ২ টা মুহূর্ত ফাইনালে ওঠে। সেই ফাইনালে ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তকে হটিয়ে সেরা হয় বাংলাদেশ।

এই ভোটিং পোলটি মূলত ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠিত ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পেজ থেকে করা হয়। আর ফাইনালের মঞ্চে ৫১ শতাংশ ভোট পেয়ে শিরোপা জেতে বাংলাদেশ। যেখানে ভারত পেয়েছে ৪৯ শতাংশ ভোট।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে গ্রুপ পর্বে শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ । মাশরাফী বিন মোর্ত্তজার নেতৃত্বে ম্যাচটিতে ১৫ রানের বিস্ময়কর জয় পায় টাইগাররা। আর এই জয়ের মুহূর্তটি-ই শেষ পর্যন্ত সেরা হলো।

এর আগে বাংলাদেশের জয়ের এই মুহূর্তটি রাউন্ড অব ৬৪, ৩২ ও ১৬ পেরিয়ে কোয়ার্টার ফাইনালে নিজেদের আরেকটি মুহূর্তের মুখোমুখি হয়। যেটি ছিল ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে ভারত বধের গল্প। তবে ঠিকই জিতে নেয় ২০১৫ বিশ্বকাপের মুহূর্তটি।

পরবর্তীতে সেমিফাইনালে বাংলাদেশের সেই সুখস্মৃতিকে লড়তে হয় ১৯৮৩ ইংল্যান্ড বিশ্বকাপ ফাইনালে ভারতীয় অধিনায়ক কপিল দেবের একটি ক্যাচের মুহূর্তের সঙ্গে। উইন্ডিজ ব্যাটসম্যানের উড়িয়ে মারা বল দৌড়ের মাঝেই ধরেন কপিল। কিন্তু এই পর্বেও দুর্দান্ত জয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশের ইংলিশ বধের ঘটনাকে।

বাংলাদেশের ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ড বধের মুহূর্তটি  দেখতে এখানে ক্লিক করুন।

ডেইলি বাংলাদেশ/আরএস/এএল