Alexa টাইগারদের আর বিশেষ বিমানে পাকিস্তানে পাঠাবে না বিসিবি

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

টাইগারদের আর বিশেষ বিমানে পাকিস্তানে পাঠাবে না বিসিবি

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩০ ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:৩৬ ২৮ জানুয়ারি ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

তিন দফা পাকিস্তান সফরের প্রথম দফায় বিশেষ বিমানে (চার্টার্ড ফ্লাইট) করে টাইগারদের যাতায়াতের ব্যবস্থা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে ফেব্রুয়ারিতে দ্বিতীয় দফার সফরে বিশেষ বিমানের ব্যবস্থা করা হবে না বলে জানানো হয়েছে। ক্রিকেটারদের এবার পাঠানো হবে স্বাভাবিক ফ্লাইটেই।

এর আগে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২২ জানুয়ারি বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘মেঘদূত’ উড়োজাহাজে পাকিস্তানে যায় বাংলাদেশ দল। একই বিমানে গতকাল দিবাগত রাতে দেশে ফিরেছেন টাইগাররা। যে বিমানে করে মাহমুদউল্লাহরা পাকিস্তান যান, সে বিমানের ধারণক্ষমতা ছিল ১৬২ জন। 

মূলত দীর্ঘ ভ্রমণের ঝক্কি থেকে মুক্তি পেতেই বিমান ভাড়া করে বিসিবি। তবে সহজে যাওয়া-আসা করতে গিয়ে প্রায় ১ কোটি ২৭ লাখ টাকা গুনতে হয়েছে ক্রিকেট বোর্ডকে। এই ফ্লাইটে অনেক কম সময়েই পাকিস্তান পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট দল। তবে ম্যাচের ফলাফলের দিক থেকে খালি হাতেই দেশে ফেরেন ক্রিকেটাররা। 

দ্বিতীয় দফায় একটি টেস্ট ম্যাচ খেলতে আগামী ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় ফের পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দেবে টাইগাররা। তবে এবার তারা যাবেন কাতার এয়ারওয়েজের ফ্লাইটে। সবকিছু ঠিক থাকলে দোহায় যাত্রা বিরতি দিয়ে প্রায় ১২ ঘণ্টার বিমানভ্রমন শেষে বাংলাদেশ দল স্থানীয় সময় সকাল ৮টায় ইসলামাবাদে পৌঁছাবে। সেখান থেকে চলে যাবে রাওয়ালপিন্ডিতে। 

ম্যাচ শেষে ১২ ফেব্রুয়ারি ঢাকায় ফিরবে বাংলাদেশ দল। এ বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান। দেশের একটি গণমাধ্যমকে তিনি বলেন, ‘এবার ভাড়া করা বিমান নয়, দল যাবে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে।’

পাকিস্তান সফরের অভিজ্ঞতার ব্যাপারে মিশ্র প্রতিক্রিয়া জানান আকরাম খান। তিনি জানান, বেশিরভাগ সময়ই হোটেল আর মাঠে কাটিয়েছেন তারা। বিসিবির পাঠানো তালিকার ব্যক্তিদের কেউই হোটেল আর মাঠের বাইরে যাওয়ার সুযোগ পাননি। তবে সামগ্রিকভাবে নিরাপত্তা নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল