Alexa বিমান বাহিনী প্রধান ফ্রান্স গেছেন

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

বিমান বাহিনী প্রধান ফ্রান্স গেছেন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫০ ১৫ জুন ২০১৯   আপডেট: ১৮:১৮ ১৫ জুন ২০১৯

মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ছবি: আইএসপিআর

মাসিহুজ্জামান সেরনিয়াবাত। ছবি: আইএসপিআর

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক পাঁচ দিনের সফরে ফ্রান্স গেছেন। শনিবার ফ্রান্সের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, ফরাসি বিমান বাহিনী প্রধান জেনারেল ফিলিপ ল্যাভিনে এর আমন্ত্রণে তার আরো তিনজন সফরসঙ্গী রয়েছেন।

এ সফরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ফ্রান্সে অনুষ্ঠিত ৫৩তম ইন্টারন্যাশনাল পেরিস এয়ার শো-২০১৯ এ অংশগ্রহণ করবেন। ওই শোতে বিভিন্ন দেশের খ্যাতনামা সামরিক প্রযুক্তি প্রতিষ্ঠান ও তাদের শীর্ষ কর্মকর্তারা, বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধান ও উচ্চ পদস্ত সামরিক-বেসামরিক কর্মকর্তারা অংশগ্রহণ করবেন। 

এই সফরের মাধ্যমে বিমান বাহিনী প্রধান বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের উচ্চপদস্ত কর্মকর্তাদের সঙ্গে মত বিনিময় করবেন। এতে বাংলাদেশের সঙ্গে অন্যান্য দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন হবে। 

এছাড়া ফোর্সেস গোল ২০৩০ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত সামরিক সরঞ্জামাদি ও আধুনিক প্রযুক্তির সংযোজন ও রক্ষণাবেক্ষণ প্রক্রিয়ায় গতিশীলতা আনতে সহায়ক ভূমিকা রাখবে।

বিমান বাহিনী প্রধানের ফ্রান্স সফরে দুই দেশের বিমান বাহিনীর সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর