Alexa বিমানে দাঁড়িয়ে নেয়া হবে যাত্রী, ভাড়া খুবই সস্তা!

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিমানে দাঁড়িয়ে নেয়া হবে যাত্রী, ভাড়া খুবই সস্তা!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৫ ২০ জুন ২০১৯   আপডেট: ২১:৩৬ ২০ জুন ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিমান ভ্রমণ সময় সাশ্রয়ী ও আরামদায়ক। আবার ব্যয়বহুলও বটে। আর তাই অনেকের পক্ষে এতে ভ্রমণ করা সম্ভব হয় না। এবার সেই সুযোগ নিয়ে এসেছে জার্মানি। দেশটির বিমানের অন্দরসজ্জা প্রস্তুকারী কিছু প্রতিষ্ঠান জানিয়েছে, বিমানে দাঁড়িয়ে দাঁড়িয়েই ভ্রমণ করা যাবে? আর এতে ভাড়াও খুব কম পড়বে। 

জার্মানির হামবুর্গে আয়োজিত একটি এক্সপোতে এমন ঘোষণা দেয়া হয়েছে। সেখানে বিমানের অন্দরসজ্জা প্রস্তুতকারী বেশ কিছু কোম্পানি নতুন নতুন উদ্ভাবন নিয়ে হাজির হয়েছিল। ওই এক্সপোতে একটি কোম্পানি দেখিয়েছে বিমানে দাঁড়িয়ে যাওয়ার সিট। যার নাম দেয়া হয়েছে, ‘স্কাইরাইডার ৩.০।

তাদের দাবি, এটাই বিমানের নতুন ধরনের সিটের তৃতীয় ও সর্বাধুনিক সংস্করণ। যারা ‘আল্ট্রা বেসিক ইকোনমি’ বা খুব সস্তায় বিমান ভ্রমণ করতে চান, গায়ে লাগে না এমন ভাড়া দিতে চান, বিমানে তাদের জন্য এবার চালু হতে পারে এই নতুন ধরনের সিট।

যদিও বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় এরই মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকের অভিযোগ, ওই ধরনের সিটে বিমানে যাত্রীদের জন্য কম জায়গা ছাড়তে হবে বলে আরো বেশি যাত্রী পরিবহন করা যাবে। কেউ কেউ বলছেন, এবার জন্তু-জানোয়ারের মতো বিমানে যেতে হবে, সস্তায় আকাশে উড়তে চাইলে।

তবে এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন এই ধরনের সিট প্রস্তুতকারী সংস্থা ইঞ্জিনিয়ারিং অ্যাডভাইজার গ্যায়তানো পেরুগিনি। তার মতে, আমরা হাজার হাজার যাত্রীকে কেবিনে পুরতে চাই না। বিমানে আমরা বিভিন্ন ধরনের ক্লাসের ব্যবস্থা রাখতে চাই। ভাড়া অনুযায়ী। যা এখনকার বিমানগুলোতে সম্ভব নয়।

তিনি বলেন, একই কেবিনে থাকবেন সব যাত্রী। যারা স্ট্যান্ডার্ড ইকোনমি বা প্রিমিয়াম ইকোনমি ক্লাসে উড়বেন, তারাও যেমন থাকবেন; সেই কেবিনে, তেমনই থাকবেন বিজনেস বা আল্ট্রা-বেসিক ইকোনমি ক্লাসে যাওয়া যাত্রীরা। এটাই স্কাইরাইডার সিটের বিশেষত্ব।

ডেইলি বাংলাদেশ/জেডআর

Best Electronics
Best Electronics