Alexa বিমানের ইকোনমি সিটেই বাচ্চাদের নিয়ে ঘুম!

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

বিমানের ইকোনমি সিটেই বাচ্চাদের নিয়ে ঘুম!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ২৪ আগস্ট ২০১৯   আপডেট: ২১:৫৯ ২৪ আগস্ট ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেলবোর্নের একজন অস্ট্রেলিয়ান ব্লগার অ্যাডেল বার্বারো দেখিয়েছেন কীভাবে কিউই বিমান সংস্থায় কয়েক শ ডলারের বিনিময়ে ইকোনমি ক্লাসে উঠে শিশুদেরকে নিয়ে নিরাপদে ভ্রমণ করতে পারেন। সেখানে শিশুদের নিয়ে ঘুমাতেও পারেন।

দ্য রিয়েল মাম্মা, তার ফেসবুক পেজে একজন মা ফ্লাইটের চিত্রগুলি সিডনি থেকে লস অ্যাঞ্জেলেসে যাওয়ার স্কাইচচের অভিজ্ঞতা দেখায়। ফেসবুক ব্যবহারকারীরা পোস্টগুলিতে ২৫ হাজারেরও বেশি মন্তব্য করেছেন।

বারবারো লিখেন, আমরা হলিউডে নিরাপদে পৌঁছেছি। আমরা এখানে যাওয়ার পথে এয়ার নিউজিল্যান্ডের স্কাইচচটি পেয়েছি। এটি যারা জানেন না তাদের পক্ষে এটি একটি অনন্য ইকোনমি সিট যা আপনি পুরো একটি বিছানায় পরিণত করতে পারেন। 

তিনি বলেন, এটি কেবিন আপগ্রেডের মতো প্রায় ভাল ছিল। পল এবং হার্য়ের একটি বিছানা ছিল এবং ক্লো এবং আমিও ছিলাম। এটি ইকোনমির পক্ষে পরবর্তী সেরা জিনিস এবং বাচ্চাদের সঙ্গে দীর্ঘ যাত্রার জন্য উপযুক্ত এবং আমরা একসময় সেই সিটে সবাই ঘুমিয়েও পড়েছিলাম।

২০১০ সালে নিউজিল্যান্ডে স্কাইচচ চালু করা হয়। টেকঅফের পরে সিট সারিকে একটি ফাঁকা ফ্ল্যাটে বা বিছানায় পরিণত করার মুহূর্তে উড়ন্ত যাত্রীদের তাৎক্ষণিকভাবে আঘাত হানে।

তবে বার্বারোর মতো আসনগুলি থেকে অনেক ভ্রমণকারীই তেমন ব্যবহার করতে পারেন না। বড় পরিবার ছুটিতে লস অ্যাঞ্জেলেসে ভ্রমণ করে তিনি বলেছিলেন, যে এটি ‘খেলা বা ঘুমের জায়গার’ জন্য উপযুক্ত। আমরা হলিউডে নিরাপদে পৌঁছেছি!

‘আমরা এখানে আসার জন্য এবং এয়ার নিউজিল্যান্ডের স্কাইচচটি অনুভব করি এবং যারা এটি জানেন না তাদের পক্ষে এটি একটি অনন্য ইকোনমির বিকল্প যেখানে আপনার পুরো সারিটি বিছানা হয়ে ওঠে। সুতরাং, যদি দুইজন ভ্রমণ করে থাকেন তবে আপনি অর্ধেক মূল্যে তৃতীয় আসনটি কিনতে পারবেন এবং আপনি পুরো সারিটি নিজের কাছে পাবেন। 

সামনে চেয়ারের সঙ্গে দেখা করতে পুরোপুরি বিশ্রাম নেয়া এবং পুরো ফ্ল্যাট, বড় খেলা বা ঘুমের পরিবেশ তৈরি করা। পল এবং হার্য়ের একটি বিছানা ছিল এবং ক্লো এবং আমিও ছিলাম ইকোনমি ক্লাসে। পরবর্তী সেরা জিনিস এবং ছোট ছেলে-মেয়েদের নিয়ে সঙ্গে দীর্ঘ যাত্রার জন্য উপযুক্ত।  

তিনি বলেন, নির্দ্বিধায় এবং এয়ার নিউজিল্যান্ড চেক আউট যদি আপনার দীর্ঘ বিমানের পরিকল্পনা করা হয় তবে এটি খুব স্বাচ্ছন্দ।

ডেইলি বাংলাদেশ/এমকে