বিমানবন্দর থেকেই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

বিমানবন্দর থেকেই ব্রিটিশ এমপিকে ফেরত পাঠালো ভারত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৭ ১৮ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জম্মু-কাশ্মীরের জনগণের ওপর নিপীড়নের প্রতিবাদ ও সমালোচনাকারী ব্রিটিশ এমপি ডেবি আব্রাহামসকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশে ফেরত পাঠিয়েছে ভারত।

এনডিটিভি’র খবরে জানা যায়, সোমবার ডেবি আব্রাহামস ব্রিটেন থেকে দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করেছিলেন। সেখান থেকেই তাকে ফেরত পাঠানো হয়।

আব্রাহামসের ব্রিটিশ দফতর থেকে এক বিবৃতিতে তিনি জানান, তাকে দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ কাস্টমস ক্লিয়ারেন্স দিতে অস্বীকৃতি জানায় এবং তার ভারতীয় ভিসার বৈধতা প্রত্যাখ্যান করে। তবে কেন তার ভিসা প্রত্যাখ্যান করা হয়েছে সেটির কোনো কারণ দেখাননি বিমানবন্দর কর্মকর্তারা।

আব্রাহামসের ভারতীয় ভিসার মেয়াদ রয়েছে চলতি ২০২০ সালের অক্টোবর মাস পর্যন্ত। ভারতীয় কর্তৃপক্ষ ভিসা প্রত্যাখ্যান করার পর তিনি দিল্লি থেকে দুবাই চলে যান। সেখান থেকে ব্রিটেনে ফিরবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, ডেবি আব্রাহামস ব্রিটেনের বিরোধী লেবার দলের সংসদ সদস্য যিনি কাশ্মীর বিষয়ক ব্রিটিশ সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি। তিনি গত বছরের ৫ আগস্ট ভারত সরকার জম্মু-কাশ্মীরের স্বায়ত্ত্বশাসনের মর্যাদা বাতিল করে ভারতের সঙ্গে একীভূত করে নেয়। এরপর থেকেই তিনি কাশ্মীরের মর্যাদা বাতিল বিরুদ্ধে সমালোচনা ও প্রতিবাদ করে আসছেন।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ