Alexa বিবিসির বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব বেন স্টোকস

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০,   মাঘ ১০ ১৪২৬,   ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

বিবিসির বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব বেন স্টোকস

স্পোর্টস ডেস্ক   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ১৬ ডিসেম্বর ২০১৯  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

বিশ্বকাপের দ্বাদশ আসরের আয়োজক ছিল ইংল্যান্ড। আর তারাই চ্যাম্পিয়ন। ইংল্যান্ড দলকে চ্যাম্পিয়নের নায়ক অলরাউন্ডার বেন স্টোকস। এবার ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি)'র ২০১৯ সালের বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বও নির্বাচিত হলেন বেন। এছাড়া বর্ষসেরা ক্রীড়া দল হিসেবেও নির্বাচিত হয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল।

বিশ্বকাপ ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স ও অ্যাশেজে (হেডিংলি টেস্ট) এক ম্যাচে ইংল্যান্ডকে একাই জয় এনে দেয়ার সুবাদে এই পুরস্কারে ভূষিত হলেন স্টোকস। এরই সাথে ১৪ বছর পর বিবিসির বর্ষসেরা ক্রীড়াব্যাক্তিত্ব নির্বাচিত হলেন কোনো ক্রিকেটার। সর্বশেষ অ্যান্ড্রু ফ্লিনটফ ২০০৫ সালে সর্বশেষ বিবিসির ক্রীড়াব্যাক্তিত্ব নির্বাচিত হয়েছিলেন।

বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্বের দৌড়ে স্টোকসের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লুইস হ্যামিলটন। এছাড়া তৃতীয় হয়েছেন স্প্রিন্টার দিনা অ্যাশার স্মিথ।
বর্ষসেরা ক্রীড়াব্যক্তিত্ব নির্বাচিত হয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে স্টোকস বলেন, ‘এটা একটা ব্যক্তিগত পুরস্কার, তবে আমি খেলি দলীয় খেলা। এর সবচেয়ে সেরা দিক হলো, আমি নিজের বিশেষ সময়গুলো সতীর্থ, স্টাফ, টিম ম্যানেজমেন্টের সঙ্গে ভাগাভাগি করতে পারি। আমি এই পুরস্কারটা একা নিতে এসেছি কিন্তু এর পেছনে সবার অবদান রয়েছে।’

ডেইলি বাংলাদেশ/আরএস