বিপিএলে আসছেন আইসিসি সভাপতি!
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=80018 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

বিপিএলে আসছেন আইসিসি সভাপতি!

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ১৪:৩২ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:২৯ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

জনপ্রিয় হতে শুরু করছে বিপিএল। এবারের বিপিএল যেন তারার হাট। এই তারকাদের ভীড়ে নতুন করে যুক্ত হয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সভাপতি শশাঙ্ক মনোহরের নাম। বিপিএলের ফাইনালে গ্যালারিতে দেখা যাবে তাকে।

কোন বাক বিতন্ড ছাড়াই হুট করেই ছোট সংস্করণে প্রবেশ করল ক্রিকেট। রাতারাতি জনপ্রিয় হতেও সময় লাগেনি এই সংস্করণের। ২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হওয়ার পর প্রত্যাশার চেয়েও বেশি সাফল্য পেয়েছে। আইপিএলের অনুকরণে শুরু হলো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। প্রথম দিকে তেমন সাফল্য না পেলেও ধীরে ধীরে বিভিন্ন দেশের তারকা খেলোয়াড়রা আসতে শুরু করলেন।

বিপিএলে এখনো চলছে গ্রুপ পর্বের খেলা। যত দিন যাচ্ছে ততই জমে উঠছে টুর্নামেন্টটি। বিশ্বের সেরা তারকারা মাঠ মাতাচ্ছেন বিভিন্ন দলের হয়ে। ক্রিস গেইল, এভিন লুইস, সুনীল নারাইন, কাইরন পোলার্ডের সাথে নতুন যুক্ত হয়েছে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো তারকা খেলোয়াড়েরা। এদের মতো সেরা তারকাদের মিলনমেলায় উপস্থিত থাকবে আইসিসির সভাপতি।

বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ ফেব্রুয়ারি। মূলত বিপিএলের ফাইনাল ম্যাচ উপভোগ করতেই বাংলাদেশে আসবেন শশাঙ্ক মনোহর। আইসিসি সভাপতির বাংলাদেশে আসার ব্যাপারটি নিশ্চিত করেছেন বিপিএলের গভর্ণিং কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল। তিনি বলেন, 'বিসিবি সভাপতি তাঁকে (শশাঙ্ক মনোহর) বিপিএলের ফাইনাল ম্যাচ দেখার জন্য বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছিলেন। তিনি সদয় সম্মতি জানিয়েছেন এবং ৭ তারিখ বাংলাদেশে আসবেন। এটা আমাদের জন্য বড় প্রাপ্তি। কারণ তাঁর মতো একজন শ্রদ্ধাভাজন ব্যক্তি আসবেন, এরচেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে!'

অবশ্য, কেবলমাত্র বিপিএলের ম্যাচ দেখার মধ্যেই হয়তো সীমাবদ্ধ থাকবে না ভারতীয় ক্রিকেট বোর্ডের সাবেক এই সভাপতির সফর। বাংলাদেশ-ভারত সিরিজসহ ক্রিকেটের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে পারে বিসিবি সভাপতি ও আইসিসি সভাপতির।    

 ডেইলি বাংলাদেশ/এফবি/আরএস