.ঢাকা, বুধবার   ২৭ মার্চ ২০১৯,   চৈত্র ১২ ১৪২৫,   ২০ রজব ১৪৪০

বিপিএলের বাইরেও টি-টোয়েন্টি টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১২ ১৮ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৫৪ ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেটে ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ একটা লড়াকু নাম। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে কোনো ভাবেই সুবিধা করতে পারছে না টাইগাররা। তাই সেই বিষয়টি বিবেচনায় রেখেই বিপিএলের বাইরে আরেকটি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের কথা আগেই জানিয়েছিলেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস-সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তা বাস্তবায়নের কথাও জানালেন তিনি।

বাংলাদেশে প্রিমিয়ার লিগ (বিপিএল) ছাড়া আর কোন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। আর তাই বিপিএলের বাইরে এক টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করা হবে। সোমবার বিষয়টি নিশ্চিত করেছে সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

খুবই সংক্ষিপ্ত পরিসরে, এক সপ্তাহে শেষ করা হবে দেশের দ্বিতীয় ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আগামী ২৫ ফেব্রুয়ারি শুরু হওয়ার পর আসরের ফাইনাল অনুষ্ঠিত হবে ৩ মার্চ।

এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে শুধু দেশি ক্রিকেটারদের জন্য। মূলত দেশের ক্রিকেটের উন্নতি ও দেশী ক্রিকেটারদের টি-টোয়েন্টি সামর্থ্য বৃদ্ধির লক্ষ্যে এ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। 

আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এমন টুর্নামেন্ট আয়োজন দেশের ক্রিকেটের জন্য ভালো সিদ্ধান্ত বলে জানিয়েছেন ক্রিকেট সংশ্লিষ্টরা।

১২ দল নিয়ে ৪টি গ্রুপে ভাগ হয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ২৫, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি গ্রুপ পর্ব সহ ১৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১ মার্চ একই দিনে হবে দুটি সেমি ফাইনাল। ৩ মার্চ দিবারাত্রির ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে নারায়ণগঞ্জের ফতুল্লায়। 

ডিপিএলের দলগুলো নিয়েই আয়োজিত হবে টি-টোয়েন্টির এই টুর্নামেন্ট। নতুন দল হিসেব উত্তরা স্পোর্টিং ক্লাব এবং বিকেএসপি অংশ নেবে এ মৌসুম থেকে। 

ডেইলি বাংলাদেশ/আরএস/এমআরকে