বিনা চিকিৎসায় বাবার মৃত্যু, গ্রামে হাসপাতাল বানালেন মানে
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=159294 LIMIT 1

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৬ ১৪২৭,   ০২ সফর ১৪৪২

বিনা চিকিৎসায় বাবার মৃত্যু, গ্রামে হাসপাতাল বানালেন মানে

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ২৬ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

ফুটবল বিশ্বের বর্তমান সময়ের সেরাদের অন্যতম লিভারপুল তারকা সাদিও মানে। খেলার মাঠের মতো বাইরের জগতেও নিজের জাত চেনাচ্ছেন সেনেগালের এই তারকা। দানশীলতার ক্ষেত্রেও অনন্য দৃষ্টি স্থাপন করছেন তিনি। চিকিৎসা সুবিধা থেকে বঞ্চিত তার এলাকায় এরইমধ্যে একটি হাসপাতাল নির্মাণ করেছেন তিনি। জানালেন তার সেই হাসপাতাল নির্মাণের হৃদয়স্পর্শী কাহিনী।

দারিদ্রতার কষাঘাত সহ্য করে উঠে আসা একজন  ফুটবলার সাদিও মানে। ছোটবেলা থেকেই চরম অভাব-অনটনের মধ্য দিয়ে কেটেছে তার জীবন।

চিকিৎসার অভাবে মারা যান মানের বাবা। সেই কষ্ট এখনো তাকে তাড়িয়ে বেড়ায়। এলাকার আর যেন কেউ বিনা চিকিৎসায় মারা যায় সেজন্যই তিনি তাদের চিকিৎসার ব্যবস্থা করেছেন। মানে বলেন, মাত্র ৭ বছর বয়সে আমি আমার বাবাকে হারিয়েছি। সেদিন আমি গ্রামের মাঠে ফুটবল খেলছিলাম। আমার ভাই এসে জানালো বাবা মারা গেছে। আমি কথাটা তখন বিশ্বাস করিনি। বাবার পেটে ব্যথা হয়েছিল। আমাদের এলাকায় কোনো হাসপাতাল না থাকায় তাকে অন্য গ্রামে নিয়ে যাওয়ার দরকার ছিলো। কিন্তু সবকিছু দুঃখজনকভাবে শেষ হয়ে যায়। আমার বাবা সবাইকে ছেড়ে চলে যান।

ডেইলি বাংলাদেশ/এম