বিনা কারণে রাস্তায় বের হওয়ায় জরিমানা

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বিনা কারণে রাস্তায় বের হওয়ায় জরিমানা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৬ ৬ এপ্রিল ২০২০   আপডেট: ২১:৫৫ ৬ এপ্রিল ২০২০

অভিযান পরিচালনা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

অভিযান পরিচালনা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

সারাবিশ্বে মহামারি করোনাভাইরাস রোধে নির্দিষ্ট দূরত্ব নিশ্চিতে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। এমন অবস্থায় বিনা কারণে রাস্তায় বের হওয়ার দায়ে সাত জনকে জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার র‌্যাব-৪ মিরপুর এলাকার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে এ জরিমানা করে। অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৪ এর পুলিশ সুপার মো. শাহাব উদ্দীন।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান প্রসঙ্গে র‌্যাব-৪ এর পুলিশ সুপার মো. শাহাব উদ্দীন বলেন, বর্তমান সময়ে চলমান করোনাভাইরাস (কোভিড-১৯) বিস্তার প্রতিরোধে বিভিন্ন কর্মকাণ্ডের অংশ হিসেবে র‌্যাব-৪ মিরপুর এলাকার বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় লকডাউনরত অবস্থায় অরক্ষিত ভাবে বাইরে বের হওয়া ও অপ্রয়োজনে রাস্তায় ঘুরাঘুরি করার যৌক্তিক কারণ বলতে পারেনি। এজন্য সাত জনকে বিভিন্ন পরিমাণে আর্থিক জরিমানা করা হয়েছে। 

শাহাব উদ্দিন বলেন, করোনাভাইরাস বিস্তার রোধে র‌্যাব-৪ এর এই বিশেষ মোবাইলকোর্ট প্রতিদিন পরিচালিত হবে। র‌্যাব-৪ এর আওতাধীন জনসাধারণকে সতর্ক করা হচ্ছে। লকডাউনরত অবস্থায় নিষেধাজ্ঞা অমান্য করে যারা অপ্রয়োজনে গৃহের বাইরে বের হলে এবং অযথা রাস্তায় ঘুরে বেড়ালে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আর্থিক জরিমানার পাশাপাশি কারাদণ্ডও দেয়া হবে। 

র‍্যাবের এ কর্মকর্তা আরো বলেন, জনসাধারণকে দেশের এই দুর্যোগপূর্ণ মুহূর্তে আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজ গৃহে অবস্থান করতে বলা হচ্ছে। এছাড়া করোনার বিস্তার রোধে সবাইকে সচেতন হতে বিশেষ অনুরোধ করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে/জেডআর