বিনামূল্যে অ্যান্টি-ভাইরাস !
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=40033 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০,   ভাদ্র ১ ১৪২৭,   ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বিনামূল্যে ‘অ্যান্টি-ভাইরাস’!

 প্রকাশিত: ১৩:৫৯ ৬ জুন ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

কম্পিউটারকে ভাইরাস-এর আক্রমণ থেকে বাঁচাতে আমাদের কত চেষ্টা। টাকা খরচ করে কিনে নিয়ে আসি অ্যান্টি-ভাইরাস।অনেকে আবার অনলাইন থেকে নামী অ্যান্টি-ভাইরাসের ‘ট্রায়াল ভার্সান’ ব্যবহার করছেন।

কিন্তু, আমাদের হয়তবা এইটা জানা নেই যে গুগল ক্রোম ব্যবহার করেই বিনামূল্যে পেয়ে যেতে পারি ‘ইন্টারনেট সিকিউরিটি’ বা ব্রাউজারের সুরক্ষা? আসুন জেনে নেই কীভাবে গুগল ক্রোমে চালু করবেন ম্যালওয়ার স্ক্যানিং ফিচার।

গুগল ক্রোমের ‘সেটিংস’ এ ক্লিক করে ‘অ্যাডভান্সড’ সিলেক্ট করুন। এবার স্ক্রিনে একদম নিচে ‘ক্লিন আপ কম্পিউটার’ অপশন ‘ম্যালওয়ার ডিটেক্টিং টুল’ ক্লিক করুন।

তারপর ‘ফাইন্ড’ এ ক্লিক করলে ক্রোম আপনার কম্পিউটারে ম্যালওয়ার স্ক্যান শুরু করে দেবে। স্ক্যান শেষ হয়ে গেলে যদি কিছু খুঁজে পাওয়া যায় তবে সেটিকে ‘রিমুভ’ এর অপশন দিবে। আর কিছু না পাওয়া গেলে ‘নো হারমফুল সফটওয়্যার ফাউন্ড’ জানিয়ে দিবে।

এবার থেকে কম্পিউটার বা ল্যাপটপে স্ক্যানের জন্য ক্রোমের অ্যাড্রেস বারে লিখে এন্টার প্রেস করলেই এই স্ক্যান শুরু হয়ে যাবে। তবে এই অপশানটি যদি কাজ না করে, তবে আপনার কম্পিউটার বা ল্যাপটপের ক্রোম আপডেট করে নিন।

ডেইলি বাংলাদেশ/টিএএস