.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

বিদ্যালয় মাঠে বৈদ্যুতিক খুঁটি; আতংকে শিক্ষার্থীরা

শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:১৮ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:১৮ ৫ ডিসেম্বর ২০১৮

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

শেরপুরের শ্রীবরদী উপজেলার তাঁতিহাটি ইউনিয়নের শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি ও মাঠের ওপর দিয়ে চলে গেছে খোলা তার। এরই মধ্যে শিক্ষার্থীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে নিয়মিত খেলাধুলা ও অ্যাসেম্বলি করছে।

উপজেলার তাঁতিহাটি ইউনিয়নের শালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠেই পল্লী বিদ্যুতের ওই খুঁটি দিয়ে ১১ হাজার ভোল্টেজের বিদ্যুৎ লাইন পরিবাহিত হচ্ছে। বিপদজনক অবস্থায় দাঁড়িয়ে থাকা বিদ্যুতের খুঁটি একটু ভারি বাতাস হলেই ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

বিদ্যালয়ের শিক্ষার্থী আঞ্জুমান, কনিকা, সেতুসহ অনেক শিক্ষার্থী বলেন, পল্লী বিদ্যুতের খুঁটির কারণে দুর্ঘটনার ভয়ে তাদের সবসময় আতংকিত থাকেন বিদ্যালয়ে। মাঠে তারা ঠিকমত খেলাধুলা করতে পারে না।

তাঁতিহাটির ইউপি সদস্য লুৎফর রহমান বলেন, শিক্ষক, শিক্ষার্থী ও সাধারণ মানুষ সবসময় আতঙ্কের মধ্যে থাকে। যেকোন সময় বিদ্যুতের খুঁটি থেকে তার ছিড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে আমরা এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে পল্ল­ী বিদ্যুৎ কর্তৃপক্ষকে অবগত করেছি।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল জব্বার বলেন, বৈদ্যুতিক খুঁটির জন্য বিদ্যালয়ের নতুন ভবন ও বাউণ্ডারিও নির্মাণ করা যাচ্ছে না।

ওই স্কুলের প্রধান শিক্ষক সাইফুন্নাহার বলেন, আমি এখানে নতুন যোগদান করেছি। এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে শুনেছি পল­ী বিদ্যুৎ অফিস চিঠি দেয়া হয়েছে।

শ্রীবরদী উপজেলা পল­ী বিদ্যুতের জুনিয়র ইঞ্জিনিয়ার আব্দুর রাশিদ বলেন, আমি এখানে নতুন যোগদান করেছি। বিষয়টি নিয়ে আমি সরেজমিনে গিয়ে দেখে ব্যবস্থা নিবো।

উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুন রায় বলেন, আগে জানতাম না। এখন আপনার মাধ্যমে জানলাম। সরেজমিনে গিয়ে দেখবো।

ডেইলি বাংলাদেশ/জেএস