বিটিভিতে আজ ‘পরিবর্তন’

ঢাকা, সোমবার   ১৭ জুন ২০১৯,   আষাঢ় ৫ ১৪২৬,   ১২ শাওয়াল ১৪৪০

বিটিভিতে আজ ‘পরিবর্তন’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২৮ ১৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০১:২৯ ১৯ এপ্রিল ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ টেলিভিশনের দর্শকপ্রিয় বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর ৩৩তম পর্ব প্রচারিত হবে আজ।

শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর দর্শকরা দেখতে পাবেন অনুষ্ঠানটি। মোট ১৯টি পরিবেশনা দিয়ে এবারের পরিবর্তন সাজানো হয়েছে বলে ডেইলি বাংলাদেশকে জানিয়েছেন অনুষ্ঠানটির পরিকল্পনা গ্রন্থনা উপস্থাপক ও নির্দেশক আনজাম মাসুদ।  

তিনি বলেন, বাংলা নববর্ষ উপলক্ষ্যে এই পর্বের বিভিন্ন সেগমেন্টে অন্যান্য বিষয়ের সঙ্গে বৈশাখ, বৈশাখী মেলা, বৈশাখী রীতিনীতি আচার-অনুষ্ঠানসহ বিভিন্ন বিষয় প্রাধান্য পেয়েছে। 

পরিবর্তনের এবারের পর্বের জন্য তৈরি করা হয়েছে ৩টি নতুন গান। সুজন আরিফের সুর ও সংগীত পরিচালনায় বৈশাখ, পহেলা বৈশাখ, বৈশাখী মেলা চিরাচরিত বর্ষবরণ রীতিনীতি নিয়ে লেখা একটি গান গাইবেন এ প্রজন্মের জনপ্রিয় সংগীত শিল্পী নাজু আখন্দ।

নিজের সুর ও সংগীতে আরেকটি গান গাইবেন জনপ্রিয় কন্ঠশিল্পী আরফিন রুমি। প্রখ্যাত গীতিকবি ও সুরকার কুটি মনসুরের বহুল জনপ্রিয় একটি গান আমি কি তোর আপন ছিলাম নারে জরিনা। কথা ও সুর অবিকৃত রেখে জাহিদ বাশার পংকজের নতুন সংগীতায়োজনে গানটি গাইবেন জনপ্রিয় কন্ঠশিল্পী রেশাদ মাহমুদ। 

বৈশাখ নিয়ে গাওয়া নিজের গানে নিজেই ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করবেন জনপ্রিয় কন্ঠশিল্পী কণা।

মিলনায়তনের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিন জন দর্শক নিয়ে রয়েছে দর্শক প্রতিযোগিতা পর্ব। প্রতিযোগিতার বিষয় বাংলা নববর্ষ। প্রাসঙ্গিক শব্দ বসিয়ে শূন্যস্থান পূরণ করে বাক্য গঠন করা।

হজম আলী, মামা-ভাগ্নে, মদন-ভোলা, পরিবর্তন পাঠশালা, মুদ্রাদোষ-খাঁচকাটা খাঁচকাটা, উল্টোচলা, হিট করছে, মমিন-হাতেম, দুই মহিলা, তিন ব্যক্তি, মানিক-রতন, বিয়াই-বিয়াইন প্রভৃতি নিয়মিত পর্বে রয়েছে সমাজের সমসাময়িক ঘটনাবলি, নানা অসংগতি ও ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত ব্যঙ্গাত্মক ও হাস্য রসাত্মক বিভিন্ন নাট্যাংশ।

নাট্যাংশগুলোতে কেমিকেল ব্যবসা, পরিস্কার-পরিচ্ছন্নতা, ফলে ফরমালিন, অশ্লীল ইউটিউব কন্টেন্ট, পরনিন্দা-পরচর্চা, ঘুষ-দুর্নীতি ও বিদেশি অপসংস্কৃতি চর্চা প্রাধান্য পেয়েছে।  

এতে অভিনয় করেছেন- দিলু খান, মামুনুল হক টুটু, আফরোজা হাসান, আশরাফ কবির, মাসুদ রানা মিঠু, তমাল মাহবুব, শাহীনখান, বি এম আজাদ, মনা সিদ্দিক হৃদয়, উত্তম, ফারুক মল্লিক, কাজী উজ্জ্বল, সৈয়দ আল মামুন, নূর-এ আলম নয়ন, জাহাঙ্গীর, শিউলী শিলা। 

এছাড়া আরো রয়েছেন- শ্যামলী, ফাহমিদা শারমীন, টুটুল চৌধুরী, বিনয় ভদ্র,লিটন খন্দকার, ফিরোজ হোসাইন, শ্যামল,বুলবুল ভূইয়া, আনোয়ার, আল আমিন, সুমন, ছোট লিটন, ছোট দিপু, রুহুল আমিন,মঞ্চ মনির, মেঘা,জান্নাত রুপু প্রমুখ নিয়মিত শিল্পীরা। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাহরিয়ার মোহাম্মদ হাসান।

ডেইলি বাংলাদেশ/এমএস/আরএইচ