Alexa বিজেএসসি বিইউপি সংসদের সভাপতি সৌমিক, সাধারণ সম্পাদক কণা

ঢাকা, বুধবার   ২২ জানুয়ারি ২০২০,   মাঘ ৮ ১৪২৬,   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

বিজেএসসি বিইউপি সংসদের সভাপতি সৌমিক, সাধারণ সম্পাদক কণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৯ ৮ ডিসেম্বর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

সাংবাদিকতা বিভাগে অধ্যয়নরত বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল’ (বিজেএসসি) এর বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) সংসদের সভাপতি নির্বাচিত হয়েছেন আশিকুর রহমান সৌমিক। আর সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মাহমুদা ইয়াসমিন কণা।

গত বৃহস্পতিবার সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি গাজী মোহাম্মদ হীরক ও সাধারণ সম্পাদক জাবিদ হাসান ফাহিম ২৯ সদস্য বিশিষ্ট ২০১৯-২০ সেশনের জন্য নতুন এ কমিটির অনুমোদন দেন। এ কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

নব-নির্বাচিত সভাপতি আশিকুর রহমান সৌমিক ও সাধারণ সম্পাদক মাহমুদা ইয়াসমিন কণা উভয়েই গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত।

নতুন সভাপতি আশিকুর রহমান সৌমিক বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্ট কাউন্সিল এবং বিজেএসসি’র কেন্দ্রীয় কমিটির সব সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি বলেন, আমাকে বিজেএসসি- বিইউপি শাখার সভাপতি নিযুক্ত করায় আমি অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ। সবার কাছে দোয়া প্রার্থী, যেন আমার উপর অর্পিত দায়িত্ব ভালোভাবে পালন করতে পারি।

নতুন সাধারণ সম্পাদক মাহমুদা ইয়াসমিন কণা বলেন, আমাকে বিজেএসসি- বিইউপি শাখার সাধারণ সম্পাদক নিযুক্ত করায় বিজেএসসি- কেন্দ্রীয় কমিটির সব সদস্যদের প্রতি কৃতজ্ঞ। সব কর্মকাণ্ডে সক্রিয় থেকে বিজেএসসি- বিইউপি শাখার প্রতিনিধিত্ব এর মাধ্যমে এবং এ শাখাকে আরো সমৃদ্ধ করার সুযোগ পেয়ে আমি গর্বিত এবং সবার নিকট দোয়া প্রার্থী।

২০১৫ সালের ১৩ নভেম্বর বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) যাত্রা শুরু করে। ‘একতাই বল, যোগাযোগই সম্বল’ এ স্লোগানকে ধারণ করে সংগঠনটি সারাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিভিন্ন গঠনমূলক কাজ করে যাচ্ছে। সংগঠনটি তার কার্যক্রমের মধ্য দিয়ে এরইমধ্যে অনেক প্রশংসিত হয়েছে।

সম্প্রতি ২০১৯ সালে বিজেএসসি টানা দ্বিতীয়বারের মতো ন্যাশনাল জার্নালিজম স্টুডেন্টস ফেস্টের আয়োজন করে।

ডেইলি বাংলাদেশ/এসআই