Alexa বিজিবি সদস্যদের শৃঙ্খলা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৭ ১৪২৬,   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বিজিবি সদস্যদের শৃঙ্খলা মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

 প্রকাশিত: ১১:৫৪ ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১৮:২২ ২০ ডিসেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আশা করি বিজিবি নিজস্ব শৃঙ্খলার বিষয়টি মেনে চলবে এবং দেশের জন্য কাজ করবে।

বুধবার সকালে বিজিবি দিবস উপলক্ষে রাজধানীর পিলখানা বিজিবি’র সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয় ও ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত করবো। বাংলাদেশ যেহেতু অর্থনৈতিকভাবে মজবুত ও শক্তিশালী তাই আমরা বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) শক্তিশালী করতে যা করা প্রয়োজন সেটা করবো।

তিনি বলেন, ১৯৯৬ সালে সরকারে আসার পর এ বাহিনীর অনেক উন্নয়ন করেছি। ২০০৯ সালে ক্ষমতা নেওয়ার পর একটা অনভিপ্রেত ঘটনা (বিডিআর বিদ্রোহ) ঘটে যায়। যেখানে ৫৭ জন কর্মকর্তা নিহত হন। আমি তাদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তারা নিয়ম শৃঙ্খলা মান্য করবে বলে আমি আশা করছি।

প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ছিটমহল বিনিময় সম্পন্ন করে আমরা সারা বিশ্বের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছি। উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে বিজিবি। এ জন্য বিজিবিকে অভিনন্দন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিলখানার বিজিবি সদর দফতরের বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে বিজিবি দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং কুচকাওয়াজ পরিদর্শন করেন।

এবার প্রথম বারের মতো বিজিবি দিবসে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী-বিএসএফের মহাপরিচালক শ্রী কৃষান কুমার শর্মার নেতৃত্বে একটি প্রতিনিধি দল এবং মিয়ানমারের সীমান্ত রক্ষী বাহিনী-বিজিপির কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মায়ইন্ট তোয়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল অংশ নেন।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/টিআরএইচ