বিকেল সাড়ে ৫টার পর দোকানপাট বন্ধে গণবিজ্ঞপ্তি 

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বিকেল সাড়ে ৫টার পর দোকানপাট বন্ধে গণবিজ্ঞপ্তি 

সুনামগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৯ ৪ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:২৪ ৫ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সুনামগঞ্জের ১১টি উপজেলার বাজারগুলোতে করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রাখতে বিকাল সাড়ে ৫টা পর থেকে সব ধরনের দোকানপাট বন্ধ রাখার গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে ডিসি আব্দুল আহাদ। তবে ওষুধের দোকান খোলা থাকবে সব সময়। 

শুক্রবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ডিসি সুনামগঞ্জ আইডি থেকে তা প্রকাশ করেন।    

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন স্থানীয় সাপ্তাহিক হাট-বাজার ও গ্রোথ সেন্টার সমূহে অনিয়ন্ত্রিতভাবে সন্ধ্যার পর জনসমাগম লক্ষ্য করা গেছে। যা করোনাভাইরাস দ্রুত সংক্রমণ বিস্তার ঘটাতে পারে। ফলে সাধারণ জনগণের স্থাস্থ্য ঝুঁকি বাড়চ্ছে। অপ্রয়োজনীয়ভাবে আড্ডা তৈরি হচ্ছে যা সামাজিক দুরত্ব বজার রাখা ও নিজ নিজ ঘরে অবস্থানের পরিপন্থী।

এ অবস্থায় সাপ্তাহিক হাট-বাজার ও গ্রোথ সেন্টার সমূহে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাড়ে ৫টার মধ্যে বন্ধ করার জন্য জেলার সব উপজেলায় ইউএনওদের এই আদেশ পালন করার জন্য বলা হয়।    

স্থানীয় সাপ্তাহিক হাট-বাজার ও গ্রোথ সেন্টার গণজমায়েত আড্ডা নিষিদ্ধ করা হল।      

তাহিরপুরের ইউএনও বিজেন ব্যানার্জি জানান, করোনার সংক্রমণ এড়াত সামাজিক দুরুত্ব নিয়ন্ত্রণ রাখতে ডিসি গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এখন থেকে সকাল ৮টা থেকে বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত নিত্যপণ্যের দোকান খোলা থাকবে। তবে এর মধ্যে ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। করোনা রোধে সামাজিক দুরত্ব বজায় রেখে ঘরে থাকার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন তিনি। অন্যথায় কঠোর অবস্থানে যাবে প্রশাসন।  

ডেইলি বাংলাদেশ/এমকে/