বিকাশ প্রতারক চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার

ঢাকা, শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০,   চৈত্র ২০ ১৪২৬,   ০৯ শা'বান ১৪৪১

Akash

বিকাশ প্রতারক চক্রের মাস্টারমাইন্ড গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৬ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ওয়েলকাম পার্টির প্রশিক্ষক ও বিকাশ প্রতারক চক্রের মাস্টারমাইন্ড মো. রিজাউল মাতুব্বরকে (৪২) গ্রেফতার করেছে সিআইডি। গতকাল সোমবার দারুস সালাম থানার উত্তর টোলারবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সিআইডি’র বিশেষ অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেফতারকৃত রিজাউল গত ১২ থেকে ১৩ বছর ধরে মোবাইলের মাধ্যমে প্রতারণা করে আসছিল। সে ও তার সহযোগীরা বিভিন্ন অ্যাপসের মাধ্যমে এসব প্রতারণা করতো। তারা মোবাইলের মাধ্যমে বিভিন্ন কোম্পানিসহ বিকাশ কোম্পানি থেকে লটারিতে গাড়ি, বাড়ি, অর্থ পুরস্কার পেয়েছেন বলে প্রলোভন দেখাতো। তাদের ফাঁদে যারা পা দিত তাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে হাতিয়ে নিত অর্থ। 

এছাড়াও সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের মোবাইল নম্বর ক্লোন করে পরিচয় দিয়েও মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতো চক্রটি।

সম্প্রতি চক্রটি আমেরিকা ও কানাডা ফেরত দ্বীন মোহাম্মদকে মোবাইলের মাধ্যমে রবি কোম্পানির কর্মকর্তা পরিচয় দিয়ে লটারির মাধ্যমে গাড়ি-বাড়ি পেয়েছে বলে প্রলোভন দেখায়। পরে তার কাছ থেকে ১২২টি বিকাশ অ্যাকাউন্ট নম্বরের মাধ্যমে পঞ্চান্ন লাখ টাকা হাতিয়ে নেয়। পরবর্তীতে এ ঘটনায় খিলগাঁও (ডিএমপি) থানায়  একটি মামলা করেন দ্বীন মোহাম্মদ।

সিআইডি মামলাটি নেয়ার পর এ প্রতারক চক্রের সদস্যদের ও অবৈধ সিম বিক্রেতা রি-টেইলারসহ ১০ জনকে ফরিদপুরের ভাঙ্গা থানা এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি মতে ওয়েলকাম পার্টির প্রশিক্ষক, বিকাশ প্রতারক চক্রটির নেতৃত্বদানকারী রেজাউল মাতুব্বরকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১২টি মোবাইল ও ৩০টি বিভিন্ন কোম্পানির সিম কার্ড উদ্ধার করা হয়।

ডেইলি বাংলাদেশ/এসসি/এমআরকে