বিএসএমএমইউতে ডেঙ্গু আক্রান্ত অন্তঃসত্ত্বার মৃত্যু
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=124127 LIMIT 1

ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৮ ১৪২৭,   ০৫ সফর ১৪৪২

বিএসএমএমইউতে ডেঙ্গু আক্রান্ত অন্তঃসত্ত্বার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ২ আগস্ট ২০১৯  

স্বামীর সঙ্গে মালিহা মাহফুজ অন্যা

স্বামীর সঙ্গে মালিহা মাহফুজ অন্যা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন মালিহা মাহফুজ অন্যা (২৭) নামে ডেঙ্গু আক্রান্ত এক রোগী। গতরাতে অন্তঃসত্ত্বা এ নারীর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

জানা গেছে, মালিহা মাহফুজ অন্যা বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ও টেকনোলজি বিভাগ থেকে পড়াশোনা শেষ করে মেঘনা নিট কম্পোজিট নামে একটি প্রতিষ্ঠানে ডিজাইনার হিসেবে চাকরি করতেন। গত বছরের ২০ জুন তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হন নাফিজ ইমতিয়াজের সঙ্গে। নাফিজ ইমতিয়াজ পেশায় একজন প্রকৌশলী। তারা উত্তরাতে বসবাস করতেন।

মালিহার স্বামী নাফিজ ইমতিয়াজের ফেসবুক পেজ থেকে দেখা যায়, জুলাই মাসের ১৩ তারিখে দুজনের ছবি দিয়ে একটি পোস্ট দেন তিনি। যাতে লেখা ‘ইটস এ বয়’। অর্থাৎ এবার একটি ছেলে সন্তান আসছে তাদের ঘরে।

স্বামীর সঙ্গে মালিহা মাহফুজ অন্যামালিহা মাহফুজের একজন সহপাঠী আব্দুল্লাহ আল কেমি জানান, মালিহা মাহফুজ অন্যার জ্বর অনুভূত হয় জুলাই মাসের ২১ তারিখে। ২২ তারিখে তাকে উত্তরার লুভানা হাসপাতালে নেয়া হয়। সেখানে পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়লে হাসপাতালে ভর্তি করা হয়। ২৩ তারিখে অন্যাকে আরো উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অন্যার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে ২৫ তারিখে বিএসএমএমইউতে নেয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় অন্যার মৃত্যু হয়।

মালিহা মাহফুজ অন্যার মৃত্যুর ব্যাপারটি তার পরিবার ও বন্ধু স্বজনদের কেউ মেনে নিতে পারছেন না! অন্যার মৃত্যুর সংবাদ শুনে অনেকেই বিষ্ময় প্রকাশ করে বলেছেন, ‘বিশ্বাস হচ্ছে না!’ কেউ কেউ ফেসবুকে লিখেছেন, ‘এমন প্রতিভাময়, সম্ভাবনাময় তাজা একটি প্রাণ এভাবে হারাতে হবে ভাবতে পারছি না! মেনে নিতে পারছি না!’ আরেকজন লিখেছেন, ‘এবার মালিহা মাহফুজ অন্যা চলে গেলেন ডেঙ্গুতে, খুব ভালো মানুষ ছিলেন তিনি! সন্তান সম্ভবা ছিলেন। আল্লাহ তাকে জান্নাত নসীব করুন, আমিন।’

ডেইলি বাংলাদেশ/এমআরকে