বিএসইসির নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত

ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বিএসইসির নতুন চেয়ারম্যান শিবলী রুবাইয়াত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ১৭ মে ২০২০   আপডেট: ১৯:২৫ ১৭ মে ২০২০

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। ফাইল ছবি

শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। ফাইল ছবি

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নতুন চেয়ারম্যান হিসেবে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে নিয়োগ দেয়া হয়েছে। 

রোববার বিকেল ৪টায় বিএসইসিতে যোগদান করেন তিনি। এর আগে শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে অর্থ মন্ত্রণালয়। 

উপসচিব ড. নাহিদ হোসেন সাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন ১৯৯৩ এর ধারা ৫ ও ৬ এর বিধানাবলী প্রতিপালন করতে শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হলো।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজের ডিন। তিনি বর্তমানে সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। বিগত দুই দশকেরও বেশি সময় ধরে ফাইন্যান্স, ব্যাংকিং ও বীমা শিক্ষার সঙ্গে সম্পৃক্ত রয়েছেন তিনি।

শিক্ষা জীবনের সব স্তরেই প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। তিনি যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া ও কোরিয়াতে ফাইন্যান্স ও ব্যাংকিং বিষয়ের উপর রিসার্স ডিগ্রি, ডিপ্লোমা এবং প্রশিক্ষণ পেয়েছেন। ঢাকার ধামরাইয়ে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে শিবলী রুবাইয়াত-উল-ইসলামের জন্ম। 
 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এস