Alexa বিএনপি নেতারা জার্সি বদল করা: হাছান

ঢাকা, সোমবার   ২৬ আগস্ট ২০১৯,   ভাদ্র ১১ ১৪২৬,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বিএনপি নেতারা জার্সি বদল করা: হাছান

 প্রকাশিত: ১৭:০০ ২৭ এপ্রিল ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপিতে দুই ধরনের নেতা আছে। এক অংশ হঠাৎ বিএনপি বা বাই অ্যাকসিডেন্ট, দ্বিতীয়ত লোভে পড়ে কেউ কেউ বিএনপি করেন। ফুটবলের যেমন জার্সি বদল করা যায়, তেমনি বিএনপিতে আজ যারা নেতা তারাও জার্সি বদল করা।

তিনি বলেছেন, বিএনপি এমন একজনকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানালেন, যিনি (তারেক রহমান) বাংলাদেশের নাগরিকই নন। এমনকি তিনি বাংলাদেশের পাসপোর্ট পর্যন্ত সারেন্ডার করে দিয়েছেন।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন নেতার মাজারে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত ‘শেরে বাংলা এ কে ফজলুল হকের ৫৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তারেক রহমান ব্রিটেনের প্রটেকশন পাওয়ার জন্য বাংলাদেশের পাসপোর্ট ত্যাগ করেছেন। অর্থাৎ তারেক রহমান এখন বাংলাদেশের নাগরিক নন। আর এটা নিয়ে বিএনপির জার্সি বদল করা নেতাদের গত কয়েকদিনের সকাল ও বিকেলের সংবাদ সম্মেলনের জ্বালাতন আমাদের শুনতে হচ্ছে।

হাছান মাহমুদ বলেন, আপনারা খালেদা জিয়া এবং তারেক রহমানকে রক্ষার রাজনীতি থেকে সরে এসে বিএনপি রক্ষার রাজনীতি করুন, তাহলেই জনগণের কাছে যেতে পারবেন।

সাম্প্রতিক ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগের ভারত সফর সফল ও অত্যন্ত অর্থবহ হয়েছে। শুধু তাই-ই নয় এই সফর আমাদের উৎসাহিত করেছে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের বক্তব্যের সমালোচনা করে বিএনপি যে বক্তব্য দিয়েছে তার জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাংলাদেশের উন্নয়ন করছেন, যেভাবে দেশকে স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন, তার নেতৃত্বে যেভাবে দেশ বদলেগেছে, সে কারণে দেশের জনগণ শেখ হাসিনা যতো দিন বেঁচে থাকবেন তাকেই ভোট দিয়ে দেশ পরিচালনা সুযোগ করে দেবেন।

আয়োজক সংগঠনের সভাপতি সিরাজুদ্দিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ফজলুল হক, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, তাঁতী লীগের কার্যকরি সভাপতি সাধনা দাশ গুপ্তা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক লীগের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসআইএস/এমআরকে

Best Electronics
Best Electronics