Alexa ‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’

ঢাকা, রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

‘বিএনপি ইভিএম নিয়ে বিষোদগার করছে’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫২ ১৮ জানুয়ারি ২০২০   আপডেট: ১২:৪০ ১৮ জানুয়ারি ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইভিএম নিয়ে বিষোদগার করছে বিএনপি। 

শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, জনগণ ক্ষমতাসীনদের রেখে বিরোধীদলকে বিজয় করে লাভ কি? তা জনগণ বুঝে। বিএনপি এতো বছরে কোন উন্নয়ন অর্জন করতে পারেনি, ভবিষ্যতেও পারবে না। যারা উন্নয়ন করতে পারেনি তাদেরকে জনগণ ভোট দিয়ে নির্বাচিত করবে না। মানুষ যানে তাদেরকে ভোট দিয়ে লাভ নেই। 

ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করেছে বিএনপি এছাড়া তাদের তালবাহানারও শেষ নেই। কিভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যায় তারা একটি পদ খুঁজছে। নির্বাচনে হারলেই ইভিএম খারাপ এবং জিতলে ইভিএম ভালো- বিএনপির এই ধরনের অবস্থান সঠিক নয়।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনকালে প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনারগণ আলাপ-আলোচনা করেছেন। তখন ইভিএম নিয়ে আলোচনা হয়েছে। তখন কিন্তু বিএনপি এ বিষয়ে কোনো প্রতিবাদ করেনি।

সাংবা‌দিক‌দের এক প্র‌শ্নের উত্ত‌রে ওবায়দুল কা‌দের ব‌লেন, সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএম পদ্ধতি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে মন্তব্য করেছেন তা বিভ্রান্তিকর।

নির্বাচ‌নের তা‌র্রিখ পরিবর্তন নিয়ে চলমান আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচ‌নের তা‌রিখ পরিবর্তন করার দাবিতে হিন্দু সম্প্রদায়ের শিক্ষার্থীরা অনশন শুরু করছে। শেষ পর্যন্ত বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। বিষয়টি এখন আনসাটেনের দিকে যাচ্ছে। তবে আমি আবারও বলব যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশন এর মীমাংসা করবেন। 

তিনি বলেন, আমরা স্বচ্ছ ইমেজের দুজন প্রার্থীকে মনোনয়ন দিয়েছি। জনগণ স্বচ্ছ ইমেজের প্রার্থীকে পছন্দ করে। আগামী নির্বাচনে দুই সিটিতে মেয়র ‌হি‌সে‌বে আমা‌দের প্রার্থীরা বিজয়ী হবেন বলে আমি আশা করি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, মির্জা আজম, শাখয়াত হোসেন শফিক, দফতর সম্পাদক বিল্পব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ  সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/টিআরএইচ