Exim Bank
ঢাকা, শনিবার ২৩ জুন, ২০১৮
Advertisement

বিএনপির সঙ্গে সমঝোতা হয়নি, হবেও না: কাদের

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৫, ১৩ মার্চ ২০১৮

আপডেট: ২১:১৬, ১৩ মার্চ ২০১৮

১১৩ বার পঠিত

খবরটি শুনতে এখানে ক্লিক করুন
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত জামিন দিয়েছেন। তাই এ বিষয়ে বিএনপির সঙ্গে আমাদের কোনো সমঝোতা হয়নি এবং হবেও না।

মঙ্গলবার মিরপুর ১২ নম্বরের এমপি ইলিয়াস মোল্লার বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিএনপি নেত্রীর জামিন প্রসঙ্গে তিনি আরো বলেন, খালেদার মামলাটি হাই প্রোফাইল হওয়ার স্বত্তেও তার জামিনই প্রমাণ করে দেশের আইন, আদালত ও বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে।

তিনি আরো বলেন, আদালত তাকে (খালেদা জিয়া) দণ্ড ও জামিন দিয়েছেন। যা স্বাভাবিক নিয়মেই হয়েছে। কিন্তু আদালতের বিষয়ে বিএনপির হতাশা এবং আনন্দে অবাক হয়েছি।

এ সময় তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে বলেন, বিএনপি মুখে যতো কথাই বলুক না কেন তারা তলে তলে অনেক আগ থেকেই নির্বাচনের জন্যে প্রস্তুতি নিচ্ছে। তাদের কোনো সমস্যা হচ্ছে না।

নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বংসে শোক প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, আমাদের সরকার এ বিষয়ে অনেক আন্তরিক।এমনকি প্রধানমন্ত্রী তার সফর সংক্ষিপ্ত করে আজ বিকেলেই দেশে ফিরছেন।কিন্তু জীবনের ক্ষতি কোনো কিছু দিয়েই পূরণ করা সম্ভব নয়। তাই অসুস্থদের চিকিৎসায় সরকার বেশি নজর দিচ্ছেন।

বস্তিতে অগ্নিকাণ্ডে দুঃখ প্রকাশ করে বলেন, বস্তিবাসীর যে পরিমাণে ক্ষতি হয়েছে তা খুবি কষ্টদায়ক। আমি ত্রাণমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, আমাদের সরকারের পক্ষ থেকে বস্তিবাসীর জন্য দশ লাখ টাকা এবং ১০০ টন চালের বরাদ্দ দেয়া হয়েছে। এমনকি ঢাকার ডিসিকে নির্দেশ প্রদান করা হয়েছে, যাদের বাড়ি-ঘর পুড়েগেছে তাদের তালিকা তৈরি এবং পুনর্বাসন করতে কাজ শুরু করেছে বলেও জানান মন্ত্রী।

আগুন লাগার প্রসঙ্গে তিনি বলেন, এখনো আগুন লাগার কারণ জানাযায়নি। তদন্ত চলছে, শিগগিরিই বস্তিতে আগুন লাগার কারণ জানা যাবে।

বস্তি পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন এমপি ইলিয়াস মোল্লাসহ স্থানীয় নেতৃবৃন্দরা।

ডেইলি বাংলাদেশ/এসআইএস/এসআই

সর্বাধিক পঠিত