বিএনপির শতাধিক নেতাকর্মী আটক

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

বিএনপির শতাধিক নেতাকর্মী আটক

 প্রকাশিত: ১৫:১৮ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৭:০৩ ১০ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দলটির পূর্বঘোষিত মানববন্ধন কর্মসূচি থেকে শতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুর ১২টার পর মানববন্ধন শেষে রাজধানীর হাইকোর্ট এলাকা, কদম ফোয়ার, শিল্পকলা মোড় ও বিজয়নগর এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, রমনা থানায় আমাদের অন্তত ৬০ জন নেতাকর্মী আটক রয়েছেন বলে আমি এখন পর্যন্ত খবর পেয়েছি। এছাড়া শাহবাগ থানায় আটক আছে যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি শোরিফ হোসেনসহ ৫০ জন।

আটকের বিষয়ে জানতে চাইলে ডিএমপি রমনা জোনের উপ পুলিশ কমিশনার মারুফ হোসেন সরদার জানান, কিছু সংখ্যক লোককে আটক করা হয়েছে। তবে বিএনপির মানববন্ধনকে কেন্দ্র করে তা করা হয়নি। এ বিষয়ে ডিএমপির উপ-পুলিশ কমিশনার মিডিয়া মাসুদুর রহমান ভালো বলতে পারবেন।

তিনি বলেন, আমাদের কাছে মামলার লিস্ট আছে। যাদের নামে মামলা আছে শুধু তাদেরকেই প্রেফতার করা হচ্ছে। আর যাদের নামে মামলা নেই তাদেরকে যাচাই-বাছাই করে ছেড়ে দেয়া হবে। 

পুলিশের রমনা জোনের এসি এহসান ফেরদৌস বলেন, মূলত আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় তাদের আটক করা হয়েছে। 

বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ বলেন, মানববন্ধন শেষে ফেরার পথে আমাদের শতাধিক নেতাকর্মীকে বিনা কারণে আটক করেছে পুলিশ।  

ডেইলি বাংলাদেশ/জেডআর/টিআরএইচ