Alexa বিএনপির বেশির ভাগ নেতা ভাড়ায় খাটা রাজনীতিবিদ: তথ্যমন্ত্রী

ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৩ ১৪২৬,   ১৮ মুহররম ১৪৪১

Akash

বিএনপির বেশির ভাগ নেতা ভাড়ায় খাটা রাজনীতিবিদ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৪ ১২ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি হচ্ছে লিমিটেড কোম্পানি আর সেখানকার নেতারা হচ্ছেন ভাড়াটিয়া রাজনীতিবিদ। তিনি বলেন, ফুটবল খেলায় যেমন খেলোয়াড়রা ভাড়ায় খাটেন, তেমনি বিএনপির বেশির ভাগ নেতা ভাড়ায় খাটা রাজনীতিবিদ। 

তিনি আরো বলেন, তাদের (বিএনপি) অতীত দেখলে দেখা যায়, অনেক নেতাই অন্য দল করতেন। অন্য দল থেকেই সেখানে গেছেন, অর্থাৎ ভাড়ায় খাটা রাজনীতিবিদ।

আওয়ামী লীগ একটা মিথ্যাচারের কোম্পানি- বিএনপি নেতা রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মন্ত্রী বলেন, বিএনপি রাজনীতিকে ব্রত হিসেবে নেয় না। তারা রাজনীতিকে লাভ-লোকসান হিসেবে দেখে। লিমিটেড কোম্পানির যেমন লাভ-লোকসানের ব্যালেন্স শিট থাকে, তাদেরও তেমন। 

তিনি বলেন, বিএনপি একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাক, এমনটিই চায় আওয়ামী লীগ। আমরা চাই, গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য শক্তিশালী বিরোধীদল থাক। বিএনপি ও জাতীয় পার্টি শক্তিশালী দল হিসেবে থাক, আমরা সেটিই চাই। 

বিএনপিকে অন্য কারও ধ্বংস করার দরকার নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, বিএনপি নিজেই বিভিন্ন সময় আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছে। যেমন, ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত ছিল আত্মহননের। তাই বিএনপি নিজেরাই নিজেদের ধ্বংস করেছে। 

তিনি আরো বলেন, বিএনপি ধারাবাহিকভাবে ভুল সিদ্ধান্ত নিয়েছে। সে কারণে সংসদে তাদের আসন হাতে গোনা। বিএনপির আসন আরো বেশি হওয়ার কথা ছিল। 

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এসআই