Exim Bank Ltd.
ঢাকা, সোমবার ২৩ জুলাই, ২০১৮, ৮ শ্রাবণ ১৪২৫

বিএনপির প্রমাণ করতে হবে, না হলে জবাব দিতে হবে

নিজস্ব প্রতিবেদকডেইলি-বাংলাদেশ ডটকম
ফাইল ছবি

‘সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার’- বিএনপির এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, বিএনপির বানোয়াট মিথ্যা কথা। এটি বিএনপির প্রমাণ করতে হবে। তা না হলে এর জবাব দিতে হবে।

বুধবার দুপুরে রাজধানী ঢাকার গুলশানের একটি পাঁচ তারকা হোটেলে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল (সিআরআই) নারী নেতৃত্বের ওপর একটি কর্মশালার আয়োজন করে। কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেন, এক দিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন, কী অবস্থা হয় দেশের। সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার।

বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে কাদের আজ বলেন, আপনারা বলেছেন, ইসির সচিব আওয়ামী লীগের দলীয় অফিসে যান। আমি চ্যালেঞ্জ করছি, ইসি সচিব কোনো দিন আওয়ামী লীগ অফিসে যাননি।

ওবায়দুল কাদের বলেন, এক দিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলে কী হবে বলুন? বাংলাদেশ রসাতলে যাবে। এক দিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমি হয়ে যাবে। এক দিনেই বাংলাদেশ পুরোনো হাওয়া ভবন থেকে ‘খাওয়া’ ভবনে রূপান্তর হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, সরকার জনবিচ্ছিন্ন কি জনসমর্থনপুষ্ট, তার প্রমাণ দিয়েছে সাম্প্রতিক খুলনা সিটি ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে আসুন, জনপ্রিয়তা যাচাই হবে। জনগণ আমাদের ভোট না দিলে আমরা তো সরকারে আসতে পারব না। কাজেই জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরীক্ষা নিতে পারেন। গাজীপুরে শিক্ষা হয়নি, খুলনায় শিক্ষা হয়নি। আর কত শিক্ষা চান?

মন্ত্রী আরো বলেন, খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে বিএনপি যাবে কি না, সেটা অক্টোবরেই প্রমাণিত হবে। অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। বিএনপির কথার সঙ্গে কাজের মিল নেই।

খালেদা জিয়ার কারামুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাকে দণ্ড দিয়েছেন আদালত। মুক্তিও দিতে পারেন আদালত। বিএনপির কথায় মনে হয়, আওয়ামী লীগই যেন তাকে আটকে রেখেছে। শেখ হাসিনা আটকে রেখেছেন। বিএনপিকে আইনি লড়াইয়ের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আইনি লড়াইয়ের কোনো বিকল্প নেই।

ডেইলি বাংলাদেশ/এসআই

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
জাবির 'এইচ' ইউনিটের ফল প্রকাশ
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
দেহব্যবসার জন্যেই নতুন বাড়িতে শাহিদ দম্পত্তি!
প্রায় ৬ হাজার বছর পূর্বের বিস্ময়কর প্রেম কাহিনী!
‘দর্শকরাই জানেন কখন দেবেন তালি, কখন গালি’
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
শিরোনাম:
বিশেষ ক্ষমতা আইনের বিলুপ্ত ১৬ ধারায় মামলা না করতে পুলিশ প্রধানকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট নাশকতার মামলায় খালেদার জামিন আবেদন কুমিল্লার আদালতকে বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের কোটা ইস্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহিংসতার চার মামলা প্রতিবেদন ৫ সেপ্টেম্বর রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের রুদ্ধদ্বার বৈঠক আজ ঢাকার চারদিকে হবে এলিভেটেড রিং রোড: প্রধানমন্ত্রী বন্ধ হয়ে গেলো বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্র