.ঢাকা, বুধবার   ২০ মার্চ ২০১৯,   চৈত্র ৫ ১৪২৫,   ১৩ রজব ১৪৪০

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ফিনল্যান্ডে আলোচনা সভা

জামান সরকার, হেলসিংকি থেকে ডেইলি-বাংলাদেশ

 প্রকাশিত: ১৩:৩৭ ৬ সেপ্টেম্বর ২০১৭  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হেলসিংকিতে ফিনল্যান্ড বিএনপি এক আলোচনা সভার আয়োজন করে।

দিনটির তাৎপর্যের উপর বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন, আজকের এই দিন সকল নেতা-কর্মীদের উজ্জীবিত হওয়ার দিন। ১৯৭৮ সালের এই দিনে প্রায়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠার মধ্যদিয়ে বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র ও মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিয়েছিলেন।

ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকারের সভাপতিত্বে ও মবিন মোহাম্মদের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহসভাপতি মোকলেসুর রহমান চপল, এজাজুল হক ভূঁইয়া রুবেল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, প্রদীপ কুমার সাহা, মিজানুর রহমান মিঠু, আবুল কালাম আজাদ।

এতে ফিনল্যান্দ বিএনপির নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মোস্তাক সরকার, আবদুল্লাহ আল মাসুদ, আলাউদ্দিন আহমেদ, আনোয়ার হোসেন, সাইফুর রহমান সাইফ, আশরাফ উদ্দিন, মনিরুল ইসলাম, সোলেমান মো. জুয়েল, সাজ্জাদ মুন্না, নূরুল ইসলাম, সাগর, আরিফুজ্জামান বাবু প্রমুখ।

আলোচনা শেষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শারিরীক সুস্থতা কামনায় দোয়া মোনাজাত করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ