বিএনপির ক্রমাগত মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

বিএনপির ক্রমাগত মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৩ ১৮ মে ২০২০   আপডেট: ১৮:৪৪ ১৮ মে ২০২০

ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

ড. হাছান মাহমুদ। ফাইল ছবি

বিএনপির ক্রমাগত জঘন্য মিথ্যাচার ফৌজদারি অপরাধের শামিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আমি আশা করবো এই রমজান মাসে ক্রমাগতভাবে মিথ্যাচারের রাজনীতি থেকে তারা বেরিয়ে আসবেন এবং দয়া করে এই মিথ্যাচার পরিহার করবেন।

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে এক প্রেস ব্রিফিংয়ে বিএনপির সাম্প্রতিক নানা মন্তব্যের প্রতি সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে সরকার যেভাবে করোনা পরিস্থিতি সামাল দিচ্ছে এতে বিএনপি প্রচন্ড হতাশ এবং সেই হতাশা থেকেই তারা এই বক্তব্যগুলো রাখছে। বিএনপি মাঝেমধ্যে ঢাকা ও আশেপাশে কেরাণীগঞ্জ, নারায়ণগঞ্জে ফটোসেশন করে দুই-তিনশ’ মানুষদের ত্রাণ দিতে গিয়ে বিষোদগার করছে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার করোনাদুর্যোগে মানুষের জীবনরক্ষায় দেশের ইতিহাসে বৃহত্তম ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। করোনার মধ্যে একজন মানুষও না খেয়ে মারা যায়নি। ত্রাণ কার্যক্রমে মানুষ খুশি। ৬ কোটির বেশি মানুষ আজ সরকারের ত্রাণ ও সামাজিক সুরক্ষা বলয়ের আওতায়। একই সঙ্গে আরো ১ কোটির বেশি মানুষকে ত্রাণ দিয়েছে আওয়ামী লীগ।

তিনি বলেন, বিএনপি, বিশেষ করে তাদের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী যেভাবে মিথ্যাচার করছেন, তা ফৌজদারি অপরাধের শামিল। তার এই মিথ্যাচার নেশা না করেও নেশাগ্রস্ত মানুষ যেভাবে নেশায় বুঁদ হয়ে বকবক করে তার এই বক্তব্যগুলো ঠিক সেই রকম। 

ত্রাণ বিতরণ অত্যন্ত স্বচ্ছভাবে হচ্ছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, দেশের ইতিহাসে বৃহত্তম ত্রাণ বিতরণে সব দলের মানুষকে আনা হয়েছে। যারা অন্য দল করে তারাও প্রধানমন্ত্রীর নির্দেশনায় ত্রাণ বিতরণ কার্যক্রমের আওতায় এসেছে। 

ডেইলি বাংলাদেশ/জেডআর