বিএনপির আলোচিত সেই নেত্রীরা এখন কোথায়?
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=186846 LIMIT 1

ঢাকা, বুধবার   ১২ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৮ ১৪২৭,   ২১ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বিএনপির আলোচিত সেই নেত্রীরা এখন কোথায়?

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৯ ১০ জুন ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

বিএনপি নেত্রী নিলুফার চৌধুরী মনি, আসিফা আশরাফি পাপিয়া, রেহেনা আক্তার রানু ও শাম্মী আক্তার এক সময়ের আলোচিত থাকলেও হতাশায় দলের কর্মসূচিতে এখন তেমন একটা চোখে পড়ে না তাদের। বর্তমানে তারা নিষ্ক্রিয়দের তালিকায়। কালের পরিক্রমায় এসব নেত্রী এখন দলের সাইডলাইনে।

দলের সর্বশেষ কাউন্সিলেও তারা পাননি গুরুত্বপূর্ণ কোন পদ। তাদের কাউকে দেয়া হয়নি একাদশ সংসদের মনোনয়ন। আবার সংরক্ষিত আসনে একটি সদস্যপদ বিএনপি পেলেও পুরনো কাউকে মনোনয়ন দেয়া হয়নি। ধীরে ধীরে অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়েছেন একসময়ের রাজপথে থাকা এসব নেত্রীরা। ফলে হতাশায় দলের কর্মসূচিতেও তেমন একটা উপস্থিতি চোখে পড়ে না তাদের।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র ও দায়িত্বশীল নেতা বলেন, বিএনপিতে আর সেই রাজনৈতিক ছন্দ নেই। তিনি বলেন, ক্রমেই দলের কার্যক্রম সংকোচিত হয়ে পড়ছে। নেতারা মাঠে নয়, ফেসবুকে আন্দোলন করতে পছন্দ করছে। সবাই এখন ফটোসেশনে ব্যস্ত। দুইজনকে সাহায্যে করলে ফেসবুকে লিখে ২ হাজার জনকে সহযোগিতা করেছি।

তিনি আরো বলেন, দলের নেতৃত্ব পচন ধরেছে। দলের মাথায় সমস্যা, ওষুধ দিবেন কোথায়? কিসের আশায়, কোন কারণে দলের এসব ত্যাগী নেতাদের নিস্ক্রিয় করে রাখা হয়েছে তা আমার বোধগম্য নয়। বিএনপিতে সবকিছু এখন একক সিদ্ধান্তে হয়। এভাবে আর কতদিন?    

এক সময়ের আলোচিত এই নেত্রীদের মধ্যে পাপিয়া এবং মনিকে কিছুটা দেখা যায় টেলিভিশন টকশোতে। তবে রানু আর শাম্মিকে সেই অর্থে কোথাও দেখা যায় না।

নির্বাহী কমিটির সদস্য রেহেনা আক্তার রানু একাদশ নির্বাচনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আসন ফেনী-১ (পরশুরাম ফুলগাজী ও ছাগলনাইয়া) থেকে নির্বাচন করতে চেয়েছিলেন। তবে তাকে দল থেকে মনোনয়ন দেয়া হয়নি। কারপর থেকেই নিষ্ক্রিয় তিনি।

নিলফামারীর মেয়ে সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া একসময় সংসদ ও রাজপথে থাকলেও এখন তিনি নিষ্ক্রিয়। একাদশ সংসদ নির্বাচনের নাটোর-৪ আসন থেকে মনোনয়ন চাইলেও দল থেকে তাকে দেয়া হয়নি।

নিলুফার চৌধুরী মনির এখন ব্যস্ততা অনেকটা টেলিভিশন টকশো ঘিরে। বিএনপির কেন্দ্রীয় কমিটির এ সহ-সম্পাদক জামালপুর-৫ আসন থেকে গত নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে দল থেকে তাকে মনোনয়ন দেয়া হয়নি।

ঢাবি রোকেয়া হল শাখা ছাত্রদলের সাবেক সভাপতি শাম্মী আক্তার একাদশ সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন তবে দল তাকে মনোনয়ন না দেয়ায় বর্তমানে তিনিও অনেকটা নিষ্ক্রিয়।

ডেইলি বাংলাদেশ/এএএম/এস