বিএনপির আমলে আইনের শাসন ছিল না: আইনমন্ত্রী
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=116513 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

বিএনপির আমলে আইনের শাসন ছিল না: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৫৪ ২ জুলাই ২০১৯   আপডেট: ২৩:০০ ২ জুলাই ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বর্তমানে বিচার বিভাগ স্বাধীন ও দেশে আইনের শাসন রয়েছে। কিন্তু বিএনপির আমলে দেশে আইনের শাসন ছিল না। সে সময় বিচার বিভাগ স্বাধীন ছিল না।

মঙ্গলবার দুপরে ময়মনসিংহের নান্দাইল সাবরেজিস্টার অফিসের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করার পর জিয়াউর রহমান আইন করেছিলেন যাতে হত্যাকারীদের বিচার না হয়। বরং বিচার না করে হত্যাকারীদের পুর্নবাসন ও বিদেশি দূতাবাসে চাকরি ব্যবস্থা করেছিলেন। এছাড়া জাতীয় চার নেতার হত্যার বিচার করেননি।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু হত্যার বিচার,জাতীয় চার নেতার হত্যার বিচার ,যুদ্ধাপরাধীর বিচার ও একুশে আগস্ট গ্রেনেড হামলার বিচার হয়েছে। দেশে বিচার বিভাগ স্বাধীন এবং আইনের শাসন আছে বলেই এগুলো সম্ভব হয়েছে।

মন্ত্রী বলেন, দেশের সব সাবরেজিস্টার অফিসগুলোকে পর্যায়ক্রমে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলা হবে। এতে নিবন্ধন কাজে গতিশীলতা ও সেবার মান আরো বাড়বে।

অনুষ্ঠানে মন্ত্রী ফিতা কেটে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ভবনের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। ৩ কোটি ২৪ লাখ টাকা ব্যায়ে ভবনটি নির্মাণ করা হয়।

মহাপরিদর্শক (নিবন্ধন) আব্দুল মান্নান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক, এমপি আনোয়ারুল আবেদীন তুহিন ও কাজিম উদ্দিন আহম্মদ, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, নান্দাইল উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ, নান্দাইল পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/আরএইচ