Alexa বিএএফ ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

বিএএফ ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১১ ১১ জুলাই ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ বিমান বাহিনীর ৫৬তম ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্স ও ৪র্থ এভিয়েশন ইন্সট্রাক্টরস্ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার বাংলাদেশ বিমানবাহিনীর বগুড়ার এরুলিয়া এয়ারফিল্ডের ফ্লাইং ইন্সট্রাক্টরস্ স্কুলে এ অনুষ্ঠান হয়। 

বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আজ থেকে প্রশিক্ষণার্থী কর্মকর্তারা প্রশিক্ষক বৈমানিকের মতো একটি সম্মানিত দলের অন্তর্ভুক্ত হল। যা মাতৃভূমির আকাশ প্রতিরক্ষায় ভবিষ্যত প্রজন্মকে দক্ষতার সঙ্গে গড়ে তুলতে সহায়তা করবে। 

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিমান বাহিনীর সাতজন কর্মকর্তা ও বাংলাদেশ নৌবাহিনীর একজন কর্মকর্তা ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্সের সনদপত্র অর্জন করেন। এছাড়া, বাংলাদেশ বিমান বাহিনীর দুইজন কর্মকর্তা এভিয়েশন ইন্সট্রাক্টরস্ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা প্রোগ্রামের সনদপত্র অর্জন করেন। ৫৬তম ফ্লাইং ইন্সট্রাক্টরস্ কোর্সের স্কোয়াড্রন লিডার মুহাম্মদ আসিম জাওয়াদ চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে ‘মফিজ ট্রফি’ লাভ করেন।

অনুষ্ঠানে ফ্লাইং ইন্সট্রাক্টরস্ স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মাহফুজ উদ্দীন এ প্রতিষ্ঠানে পরিচালিত কোর্স সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে যশোরের বিমানবাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের এয়ার অধিনায়ক এয়ার কমডোর মুহাম্মদ শাফকাত আলীসহ সশস্ত্র বাহিনীর ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই