বিইউপিতে পরিবেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ঢাকা, সোমবার   ২৭ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৬,   ২২ রমজান ১৪৪০

Best Electronics

বিইউপিতে পরিবেশ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৭ ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ১৮:৩৮ ১৮ এপ্রিল ২০১৯

ছবি: আইএসপিআর

ছবি: আইএসপিআর

ঢাকার মিরপুর সেনানিবাসে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) -এ পরিবেশ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার অ্যানভায়রমেন্ট ফেস্ট’১৯ ও অ্যাচিভিং সাসটেইনেবল ডেভেলাপমেন্ট গোলস: অ্যাফোর্ডেবল এন্ড ক্লিন এনার্জি শীর্ষক এই সেমিনার অনুষ্ঠিত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী তথ্য কর্মকর্তা ওয়াজির উদ্দিন আহমেদ এ তথ্য জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন। মূল বক্তব্য উপস্থাপন করেন ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সায়েন্টিফিক রিসার্চ এর ডিরেক্টর ও ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র অধ্যাপক এম. রিযওয়ান খান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিইউপির ভাইস চ্যান্সেলর মেজর জেনারেল মো. এমদাদ উল বারী ও বিইউপির প্রো-ভিসি প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারমান মুকিত মজুমদার বাবু। 

সেমিনার শেষে প্রধান অতিথি বিইউপি’র কনকোর্সে অ্যানভায়রমেন্ট ফেস্ট’১৯ এর উদ্বোধন করেন। পরে তিনি ফেস্টে প্রদর্শিত বিভিন্ন পোস্টার পরিদর্শন করেন। ফেস্টে ফটোগ্রাফি কম্পিটিশন, ইকো অলিম্পিয়াড, প্রজেক্ট মডেলস, পোস্টার প্রেজেন্টেশনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে ৫০টি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ১ হাজারের অধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এই বিষয়ের উপর বিশেষজ্ঞ ব্যক্তি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রিত অতিথি, গণমাধ্যমকর্মীসহ বিইউপির সব স্তরের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর
 

Best Electronics