বিআইডব্লিউটিএ’র কর্মচারীদের পাওনা শোধ করল পদ্মা ব্যাংক
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=131377 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ২২ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

বিআইডব্লিউটিএ’র কর্মচারীদের পাওনা শোধ করল পদ্মা ব্যাংক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৩ ৮ সেপ্টেম্বর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

অবশেষে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অবসরপ্রাপ্ত কর্মচারীদের অনুদানের তহবিলের অর্থ পরিশোধ করেছে পদ্মা ব্যাংক।  রোববার তাদের তহবিলের অর্থ ছাড় করা হয়েছে বলে জানিয়েছেন পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. এহসান খসরু।

গত বছরের ২৮ জুন ব্যাংকটির মতিঝিল শাখায় ‘বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ কর্মচারী অবসরভাতা তহবিল’ শিরোনামে ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের হিসাব (এফডিআর) খোলা হয় । যার এফডিআর নম্বর ০০৩১৯৯৬। চলতি বছরের ২৮ জুন এফডিআরটির মেয়াদ পূর্তি হলেও তাদের অর্থ ফেরত দিতে পারছিল না ব্যাংকটি। এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়েও কোনো প্রতিকার পায়নি বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

সংশ্লিষ্টসূত্রে  জানা গেছে, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষের অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধ এবং মৃত কর্মচারীদের অনুদান প্রদানের জন্য এই এফডিআরটি খোলা হয়। গত ১৮ জুন অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের ৪৯তম সভা অনুষ্ঠিত হয়। কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধের জন্য গত ২৭ জুন পদ্মা ব্যাংক মতিঝিল শাখাকে চিঠি দেয়া হয়। ওই চিঠিতে এফডিআরটি নগদায়নের জন্য শাখা ব্যবস্থাপককে অনুরোধ করা হয়। এফডিআরটি নগদায়ন না করায় তা আবারো ব্যাংক কর্তৃপক্ষকে জানানো হয় এবং এর একটি অনুলিপি বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়।

এ বিষয়ে ব্যবস্থাপনা পরিচালক এহসান খসরু বলেন, পুরনো ঋণের কারণে কিছুটা সমস্যা হচ্ছিল। ঋণ আদায়ের পাশাপাশি ব্যাংকের ডিপোজিটও বাড়ছে। এখন আমাদের ব্যাংকের ব্যালেন্স বেড়েছে। তাই দ্রুত তাদের তহবিলের অর্থ ছাড় করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএস/এস