বাড়ি বাড়ি ঘুরে ধান কিনলেন ডিসি

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

বাড়ি বাড়ি ঘুরে ধান কিনলেন ডিসি

হবিগঞ্জ প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৮ ২৩ মে ২০১৯   আপডেট: ১৮:১২ ২৩ মে ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হবিগঞ্জের বাহুবলে বৃহস্পতিবার দুপুরে বাড়ি বাড়ি ঘুরে প্রকৃত কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে ধান কিনেছেন ডিসি মাহমুদুল কবীর মুরাদ।

উপজেলার স্নানঘাট গ্রামের কৃষক মো. আউয়াল মিয়ার বাড়ি থেকে ধান ক্রয় কার্যক্রম শুরু হয়। পরে একেক করে কৃষকদের কাছ থেকে ২৬ টাকা কেজি মূল্যে ধান ক্রয় করেন ডিসি। এসময়  ইউএনও মো. জসীম উদ্দিনসহ খাদ্য অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

কৃষক আউয়াল মিয়া বলেন, আমি সরকারের দেয়া ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে পেরে খুশি। তবে আমি দাবি জানাই প্রশাসন যাতে করে বিষয়টি গুরুত্ব সহকারে নজর রাখে। যাতে মধ্যস্বত্বভোগীরা সুযোগ নিতে না পারে। 

কৃষকরা যাতে ধানের ন্যায্য দাম পান ও প্রকৃত কৃষক যাতে সরকারের কাছে ধান বিক্রি করতে পারেন সেজন্য উপজেলা প্রশাসন যাচাই-বাছাই করে কৃষকদের তালিকা প্রস্তুত করে দিয়েছেন। এবার এ উপজেলায় ৯৫ জন কৃষকের কাছ থেকে ৯৫ টন ধান কেনা হবে। 

ইউএনও মো. জসীম উদ্দিন বলেন, এবার ধান সংগ্রহে কোনো মধ্যস্বত্বভোগী যাতে সুযোগ নিতে না পারে এজন্য কৃষকের বাড়ি গিয়েই ধান সংগ্রহ করছি আমরা। আর এ ধান সংগ্রহের উদ্বোধন করেছেন হবিগঞ্জের ডিসি মাহমুদুল কবীর মুরাদ। 

ডিসি মাহমুদুল কবীর মুরাদ বলেন, প্রকৃত কৃষকদের বাছাই করে তাদের কাছ থেকে ধান কেনা হবে। কোনোভাবেই কোনো সিন্ডিকেট ধান দিতে পারবে না। যদি কেউ সিন্ডিকেট করে ধান দিতে চায় তা হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ