আলমডাঙ্গায় কর্মহীন মানুষদের পাশে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭,   ০৩ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

আলমডাঙ্গায় কর্মহীন মানুষদের পাশে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৩ ১৪ মে ২০২০   আপডেট: ১৫:০৮ ১৪ মে ২০২০

এ পর্যন্ত প্রায় ১৬০টি পরিবারের মধ্যে সহায়তা পৌঁছে দিয়েছেন এই শিক্ষার্থীরা

এ পর্যন্ত প্রায় ১৬০টি পরিবারের মধ্যে সহায়তা পৌঁছে দিয়েছেন এই শিক্ষার্থীরা

করোনাভাইরাসের কারণে নিজ উপজেলার কর্মহীন ও অসহায় হয়ে পড়া মানুষদের মধ্যে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করেছে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা। 

‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব আলমডাঙ্গা উপজেলা’ ব্যানারে দুটি ধাপে নিজ উপজেলার মানুষদের বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী ও ইফতার সামগ্রী বিতরণ করেছে তারা।

এপ্রিল থেকে এ পর্যন্ত প্রায় ১৬০টি পরিবারের মধ্যে সহায়তা পৌঁছে দিয়েছেন এই শিক্ষার্থীরা। গণজমায়েত এড়াতে ও গ্রহীতার পরিচয় গোপন রাখতেই বাড়ি বাড়ি গিয়ে সহায়তা পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন এর উদ্যোক্তারা।

সহায়তা কার্যক্রম পরিচালনায় নিজেদের টিউশনি ও হাত খরচের টাকা দিয়ে তহবিল গঠন করেন তারা। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরাও সহায়তা করেন।

প্রথম ধাপে আলমডাঙ্গার বিভিন্ন স্থানে অসহায় হয়ে পড়েছে এমন শতাধিক পরিবারের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন তারা। এর মধ্যে ছিলো চাল, ডাল, তেল, আলু ও সাবান।

পরে রমজান উপলক্ষ্যে আবারও তহবিল গঠন করা হয়। এবার অর্ধশতাধিক পরিবারের জন্য ইফতার সামগ্রী হিসেবে প্রতিটি পরিবারকে আটা, চিনি, ছোলা, মুড়ি ও খেঁজুর উপহার দেন তারা।

এদিকে এই শিক্ষার্থীদের পক্ষ থেকে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে অসহায়দের মধ্যে ঈদ উপহার পাঠানোর উদ্যোগ নেয়া হচ্ছে। এজন্য সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেছেন এই শিক্ষার্থীরা।

ডেইলি বাংলাদেশ/জেডএম