.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৯ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

বাস থেকে ফেলে সিকৃবি শিক্ষার্থীকে হত্যা

বাস চালক আটক, মরদেহ হস্তান্তর

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৯ ২৪ মার্চ ২০১৯   আপডেট: ১৮:০৬ ২৫ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরী মো. ওয়াসিম আব্বাসকে বাস থেকে ফেলে হত্যার ঘটনায় অভিযুক্ত চালককে আটক করেছে পুলিশ।

শনিবার রাত সাড়ে ১১ টায় সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে তাকে আটক করা হয়। আটক চালক জুয়েল আহমদ মৌলভীবাজারের শ্রীমঙ্গলের পুরানবাজার এলাকার বাড়াউরা গ্রামের অজিদ মিয়ার ছেলে।

এসব তথ্য নিশ্চিত করে সিলেট কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ সেলিম মিয়া বলেন, নিহত ওয়াসিমের বাবা ময়নাতদন্ত ছাড়া মরদেহ গ্রহণের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শনিবার রাতে মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা করবেন না বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, শিক্ষার্থী নিহতের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের রোববারের সব ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি)- জনসংযোগ শাখার সহকারী পরিচালক ফয়সাল খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুরে হবিগঞ্জের নবীগঞ্জে ওয়াসিমের গ্রামের বাড়িতে তার জানাজা হবে।

শনিবার সন্ধ্যায় ঢাকা-সিলেট মহাসড়কের শেরপুরে বাসের হেলপার ও চালকের সঙ্গে ওয়াসিমের বাকবিতন্ডা হয়। বাকবিতন্ডার এক পর্যায়ে সেই বাসের হেলপার তাকে  বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় বাসটি তার উপর দিয়ে চলে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে, শনিবার রাতে ওসমানী হাসপাতাল ও বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুরসহ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।  নিহত ওয়াসিম আফনান হবিগঞ্জে নবীগঞ্জের দেবপাড়া ইউপির রুদ্র গ্রামের মো. আবু জাহেদ মাহবুব ও ডা. মীনা পারভিনের একমাত্র ছেলে এবং সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের বায়ো টেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

ডেইলি বাংলাদেশ/এমকেএ