ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

বাসাইলে ছাত্রলীগের সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জ

টাঙ্গাইল প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:৪৮ ৫ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৬:৪৮ ৫ ডিসেম্বর ২০১৮

ডেইলি বাংলাদেশ

ডেইলি বাংলাদেশ

টাঙ্গাইলের বাসাইল উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠনকে কেন্দ্র করে পদবঞ্চিতদের সড়ক অবরোধে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে বাসাইল বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে।

এঘটনায় ছাত্রলীগের পাঁচ কর্মী আহত হয়েছে বলে দাবি করেছে পদবঞ্চিতরা।
কামরান খান বিপুলকে আহবায়ক ও রুবেল তালুকদারসহ ছয়জনকে যুগ্ম আহবায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট বাসাইল উপজেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় জেলা ছাত্রলীগ।
বুধবার সকালে জেলা ছাত্রলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান সোহেল ও যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেল, রনি আহমেদ, শফিউল আলম মুকুল এবং রাশেদুল হাসান জনি স্বাক্ষরিত এই কমিটিকে তিন মাসের জন্য অনুমোদন দেয়া হয়।

পরে পদপ্রাপ্তরা সকালে আনন্দ মিছিল বের করে। অপরদিকে এই কমিটির প্রতিবাদে ছাত্রলীগের একাংশ পদবঞ্চিতরা বাসাইল বাসস্ট্যান্ড চত্বরে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করলে পুলিশ গিয়ে লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।

বাসাইল এমদাদ হামিদা ডিগ্রী কলেজ ছাত্রলীগের আহবায়ক মোরাদ হোসেন বলেন, ‘বিবাহিত ও অছাত্রদের নিয়ে এই কমিটি অনুমোদন করা হয়েছে। আমরা এই কমিটির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ হামলা চালায়।

বাসাইল থানার ওসি এসএম তুহিন বলেন, পদবঞ্চিত ছাত্রলীগ কর্মীরা বাসাইল বাসস্ট্যান্ডে রাস্তা অবরোধ করে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি করছিলো। এ সময় পুলিশ তাদের অভ্যন্তরীণ আলোচনার জন্য পরামর্শ দিলে তারা এতে কর্ণপাত না করায় পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

ডেইলি বাংলাদেশ/জেএস