.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৬ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

বালুর বাঁধে বিপাক

আখাউড়া (ব্রাক্ষণবাড়িয়া) প্রতিনিধি

 প্রকাশিত: ০৩:২২ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৩:২৫ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার বরিশল গ্রামে নালার মুখে বালুর বাঁধ। বাঁধের কারণে পানি চলাচল বন্ধ হয়ে অনাবাদি পড়ে আছে নালার আশপাশের প্রায় এক হাজার একর জমি। এতে বিপাকে পড়েছেন গ্রামের কৃষকরা। 

বরিশল গ্রামীণ বাংলা মৎস্য সমবায় সমিতির সভাপতি মো. বিল্লাল হোসেন বলেন, শ্যামনগর গ্রামের হুমায়ুন কবির কিছু জমি লিজ নিয়েছেন। লিজ নেয়া জমি ভরাটের উদ্দেশ্যে তিনি নালার মুখ বন্ধ করে দিয়েছেন। এতে জমিগুলোতে পানি জমে আছে। তাই জমিতে চাষ করা যাচ্ছে না। বর্ষায় এসব জমিতে পানি উঠলে মাছ চাষ করা হতো। তিতাস নদী থেকে পানি আসবে বলে সেটাও তখন সম্ভব হবে না।

অভিযুক্ত হুমায়ুন কবির বলেন, কিছু জমি লিজ নিয়েছি, সেগুলোই বালু দিয়ে ভরাট করা হচ্ছে। বালুমিশ্রিত পানি যেন অন্য জমিতে না যায়, সেজন্য বাঁধ দেয়া হয়েছে। জমি ভরাটের পর বাঁধ খুলে দেয়া হবে।

বাসুদেব ইউপির ওয়ার্ড মেম্বার মো. রমজান আলী গন্দু মিয়া বলেন, কৃষকরা অভিযোগ জানিয়েছে। আমি নিজেও ভুক্তভোগী, আমার জমিও বাঁধের কারণে পানিবন্দী। বিষয়টি দ্রুত সমাধান করার জন্য সংশ্লিষ্টদের কাছে অনুরোধ জানিয়েছি।

ব্রাহ্মণবাড়িয়া সদরের সহকারী ভূমি কমিশনার মো. ইসমাইল বলেন, অভিযোগের বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এআর

শিরোনাম

শিরোনামচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (চাকসু) নির্বাচনের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ শিরোনামসাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ গোলে হেরে বাংলাদেশের বিদায় শিরোনামবাসচাপায় আবরারের মৃত্যুর ঘটনায় ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ হাইকোর্টের শিরোনামযশোরের শার্শায় পিকআপ ভ্যানচাপায় স্কুলছাত্রীর পা বিচ্ছিন্ন শিরোনামরাজধানীতে সড়ক দুর্ঘটনায় বিইউপির ছাত্র নিহতের প্রতিবাদে প্রগতি সরণিসহ কয়েকটি সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ; নিরাপদ সড়কের দাবিতে শাহবাগে ঢাবি শিক্ষার্থীদের অবস্থান শিরোনামসিঙ্গাপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সফলভাবে বাইপাস সার্জারি সম্পন্ন শিরোনামক্রাইস্টচার্চ হামলা: নিহতদের দাফন শুরু; এখনো হস্তান্তর হয়নি সব মরদেহ শিরোনামঢাকা-কলকাতা জাহাজ সার্ভিস চালু ২৯ মার্চ