Alexa বার্সেলোনা ছাড়ছেন ইনিয়েস্তা

ঢাকা, শনিবার   ২৫ জানুয়ারি ২০২০,   মাঘ ১১ ১৪২৬,   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

বার্সেলোনা ছাড়ছেন ইনিয়েস্তা

 প্রকাশিত: ০০:৩০ ২৮ এপ্রিল ২০১৮  

সংবাদ সম্মেলনে অশ্রুসিক্ত আন্দ্রেস ইনিয়েস্তা

সংবাদ সম্মেলনে অশ্রুসিক্ত আন্দ্রেস ইনিয়েস্তা

চলতি মৌসুম শেষেই বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা।

১৬ মৌসুমে কাতালান ক্লাবটির হয়ে ৬৬৯টি ম্যাচ খেলা স্প্যানিশ এই মিডফিল্ডার জিতেছেন ৩১টি শিরোপা। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও লা লিগার আটটি শিরোপা।

ইনিয়েস্তা চলতি মৌসুমেও ক্লাবের অবিচ্ছেদ্য অংশ ছিলেন। কোপা দেল রের ফাইনালে সেভিয়ার বিপক্ষে দলের ৫-০ ব্যবধানের জয়ের ম্যাচেও দারুণ এক গোল করেন ৩৩ বছর বয়সী এই খেলোয়াড়।

শুক্রবার ক্লাবে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিতে এসে আবেগপ্রবণ হয়ে পড়েন ইনিয়েস্তা।

“এখানে এসে বিদায় বলাটা আমার জন্য কঠিন একটা দিন। এখানে আমি আমার পুরো জীবনটাই কাটিয়েছি। আমি যা তা বার্সা আর লা মাসিয়ার কল্যাণে। আমি তাদের প্রতি খুবই কৃতজ্ঞ।”

পরিবারের সদস্য, সতীর্থ, কোচ এরনেস্তো ভালভেরদে ও বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ উপস্থিতিতে ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার সময় চোখের পানি আটকাতে পারেননি স্পেনের অন্যতম সফল এই ফুটবলার।

“আমি অনেক মানুষ- খেলোয়াড়, কোচের সাথে কথা বলেছি। আমি জানি, তারা কী চায়। তবে আমি ক্লাব ও নিজের সঙ্গে সৎ থাকার চেষ্টা করেছি।”

“আমি একজন বড় মাপের ফুটবলার ও খেলোয়াড় হিসেবে স্মরণীয় হয়ে থাকতে চাই। যখন আমাদের ফুটবল খেলার দিনগুলো শেষ হয়ে যায় তখন আমরা সবাই মানুষ।”

সংবাদ মাধ্যমে গুঞ্জন, চাইনিজ সুপার লিগে নাম লেখাতে পারেন ইনিয়েস্তা। তবে আগামী মৌসুমে কোথায় খেলবেন তা এখনই কিছু বলতে নারাজ এই খেলোয়াড়।

জাতীয় দলের হয়েও সফল ইনিয়েস্তা ২০১০ সালে জিতেন বিশ্বকাপ। ২০০৮ ও ২০১২ সালে জিতেন ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপ।

জাতীয় দলের জার্সি গায়ে এখন পর্যন্ত ১২৫টি ম্যাচ খেলা মাঝমাঠের এই খেলোয়াড়কে দেখা যেতে পারে রাশিয়া বিশ্বকাপেও।

চলতি মৌসুমে আর পাঁচটি ম্যাচ বাকি আছে বার্সেলোনার। এর সবগুলোই লা লিগায়। ম্যাচ পাঁচটিতে ৩ পয়েন্ট পেলেই স্পেনের শীর্ষ লিগের শিরোপা পুনরুদ্ধার করবে কাতালান ক্লাবটি।

রোববার দেপোর্তিভো লা করুনাকে হারাতেই পারলেই এই অর্জন নিশ্চিত করে ফেলবে ভালভেরদের দল। ক্লাবটি ছাড়ার আগে ইনিয়েস্তার অর্জনের মুকুটে যোগ হবে আরো একটি পালক।

ডেইলি বাংলাদেশ/আরএ