বার্সেলোনায় কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের অভিষেক

ঢাকা, বুধবার   ২৬ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

বার্সেলোনায় কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশনের অভিষেক

কবির আল মাহমুদ, স্পেন ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০৭ ২৩ এপ্রিল ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

গত ২১ এপ্রিল স্পেনের বার্সেলোনা শহরে কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এন কাতালোনিয়ার অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শহরের স্থানীয় হিমালয়া রেস্টুরেন্টে সন্ধ্যা সাড়ে নয়টায় সংগঠনটির ২০১৯-২০২০ সেশনের ২ বছর মেয়াদী কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে শিপলু আহমদ নিয়াজীকে সভাপতি ও কাওসার হাসানকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটির ঘোষণা দেয়া হয়। এছাড়া ৫ সদস্যবিশিষ্ট উপদেষ্টা কমিটির ঘোষণা দেয়া হয়।

নবনির্বাচিত সভাপতি শিপলু আহমদ নিয়াজীর সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, আমন্ত্রীত অতিথি হিসেবে সংগঠনের কার্যনির্বাহী সদস্য ও স্পেন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মিরন নাজমুল, সংগঠনের যুগ্ম সম্পাদক আতিকুর রহমান লিটু প্রমুখ। 

বক্তারা বার্সেলোনায় বসবাসকারী কুলাউড়াবাসীদের ঐক্যবদ্ধ হয়ে কমিউনিটির সেবা করার আহ্বান জানান এবং সংগঠনটিকে মানতার সেবায় নিবেদিত হয়ে কাজ করবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

অভিষিক্ত কমিটির সদ্যসরা হচ্ছেন যথাক্রমে সভাপতি শিপলু আহমেদ নিয়াজী, সিনিয়র সহ সভাপতি মুক্তাদির রহমান মুক্তি, সহ সভাপতি আতাউর রহমান, সাধারণ সম্পাদক কাওসার হাসান, যুগ্ম সম্পাদক এ আর লিটু, সহ সাধারণ সম্পাদক ফয়জুর রহমান, সহ সাধারণ সম্পাদক জায়েদুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন, সহ সাংগঠনিক সম্পাদক রেজাউর রহমান রাজা, কোষাধ্যক্ষ আব্দুল মুমিন, সহ কোষাধ্যক্ষ মারুফ আহমদ, প্রচার সম্পাদক সালাম বুলবুল, সহ প্রচার সম্পাদক ইসহাক আলী, ধর্ম বিষয়ক সম্পাদক আসাবুর রহমান চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নজরুল ইসলাম, সহ সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আরাফাত হোসাইন রুমান, ক্রীড়া সম্পাদক আবুল হোসেন, সহ ক্রীড়া সম্পাদক মিঠু আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন আক্তার, সহ মহিলা বিষয়ক সম্পাদক ফারিহা আক্তার মিম এবং আফাজ জনি, মুজিবুর রহমান, এজাজুর রহমান রাসেল, খোকন মিয়াকে কর্যনির্বাহী সদস্য করে ২৫ সদস্য বিশিষ্ট পূর্নাজ্ঞ কমিটি ঘোষনা করা হয়। এছাড়াও নজরুল ইসলাম, আবুল কালাম(শান্তা কলমা), আব্দুল কাদির, আবুল কালাম (বার্সেলোনা), আব্দুল আহাদকে কার্যকরি পরিষদের উপদেষ্ঠা হিসেবে মনোনীত করা হয়। 

উক্ত সভায় স্পেন-বাংলা প্রেসক্লাবের সদস্যবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘোষণা করা হয় এবং উপস্থিত অতিথিদের জন্যে নৈশভোজের আয়োজন করা হয়।

সভায় উপস্থিত বক্তারা অতীতের ন্যায় ঐক্যবদ্ধভাবে ভবিষৎ কর্মপরিকলনা বাস্তবায়ন এবং সঙ্গঠনকে আরো শক্তিশালী করে মানবতার সেবায় নিবেদিত করে কাজ করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গঠনতন্ত্র মোতাবেক বিগত কমিটির মেয়াদপূর্ণ হওয়ার পূর্বেই সদ্য সাবেক সভাপতি আবুল কালাম আজাদের নেতৃত্বে পুরাতন কমিটি বিলুপ্ত করে ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির হাতে ক্ষমতা হস্থান্তর করা হয়।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ