Alexa বার্সেলোনার বিপক্ষে না খেলার সম্ভাবনা রোনালদোর

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৭ ১৪২৬,   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

বার্সেলোনার বিপক্ষে না খেলার সম্ভাবনা রোনালদোর

 প্রকাশিত: ১৬:২৮ ২১ ডিসেম্বর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লিগ শিরোপা পেতে হলে শনিবারের এল ক্লাসিকোতে জিততেই হবে রিয়াল মাদ্রিদকে। কিন্তু কঠিন এই সমীকরণের সামনে দাঁড়িয়ে রিয়াল শিবিরে ঘিরে ধরেছে বড় এক শঙ্কা। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচটিতে নাও পাওয়া যেতে পারে দলের সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদোকে।

হ্যাঁ, বিশ্বজুড়ে রিয়াল সমর্থকদের এই শঙ্কার খবরই দিয়েছে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম। রিয়ালের মুখপাত্র হিসেবে পরিচিত স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা গত দু-তিন দিন ধরেই ধারাবাহিকভাবে খবর ছাপাচ্ছে, দলের বাইরে গিয়ে একাকী অনুশীলন করছেন রোনালদো।

মঙ্গলবার রোনালদোর সঙ্গে করিম বেনজেমাও অনুশীলন করেন দলের বাইরে গিয়ে, একাকী। তবে ফরাসি এই ফরোয়ার্ড বুধবার ঠিকই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন। তবে মার্কা জানিয়েছে, রোনালদো বুধবারও অনুশীলন করেছেন একাকী। ভারি অনুশীলন নয়, নিজের মতো করে রোনালদো করছেন হালকা অনুশীলন।

কেন মহাগুরুত্বপূর্ণ এল ক্লাসিকোর আগে ৫ বারের ব্যালন ডি’অর জয়ীর এই একাকী অনুশীলন? মার্কা কারণটা ব্যাখ্যা করেনি। রিয়ালের মুখপাত্রের ভূমিকাই পালন করে থাকে পত্রিকাটি। রোনালদো খেলবেন না, এই সংবাদ কানে গেলে প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা অবশ্যই মানসিকভাবে চাঙ্গা হয়ে উঠবে। তাই হয়তো খবরটা ফাঁস করতে চায়নি মার্কা।

তবে গোল ডট কম জানিয়েছে, গত শনিবার ব্রাজিলিয়ান ক্লাব গ্রেমিও’র বিপক্ষে ক্লাব বিশ্বকাপের ফাইনালে চোট পেয়েছেন রোনালদো। চোটটা নাকি কাফ মাসলে। যে চোট ৩২ বছর বয়সী রোনালদোকে এল ক্লাসিকোতে বানিয়ে রাখতে যাচ্ছে দর্শক!

গোল অবশ্য একেবারে নিশ্চিত করে বলেনি। তবে জানিয়েছে, শনিবার বছরের শেষ ম্যাচটাতে রোনালদোর না খেলার সম্ভাবনাই বেশি। গোল এই দাবি করলেও ক্লাব রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে কোনো ইঙ্গিত দেয়া হয়নি। কোচ জিনেদিন জিদানও রোনালদোর একাকী অনুশীলনের বিষয় নিয়ে কোনো কথা বলেননি।

সত্যিই যদি শঙ্কাটা সত্যি হয়, সেটা হবে রিয়ালের জন্য বিশাল এক ধাক্কা। বার্সেলোনা এরই মধ্যে রিয়ালের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে। এ অবস্থায় শনিবারের এল ক্লাসিকোতে জিতলে কাতালনরা এগিয়ে যাবে ১৪ পয়েন্টে। সেটা হলে আক্ষরিক অর্থেই লিগ শিরোপা ধরে রাখার আশা শেষ হয়ে যাবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়ালের।

স্বপ্নটা বাঁচিয়ে রাখতে তাই জয়ের বিকল্প নেই জিদানের দলের জন্য। রিয়াল তাই একমাত্র জয়ের ছকই আঁকছে। কিন্তু রোনালদো যদি সত্যিই খেলতে না পারেন, জিদানের জন্য জয় পরিকল্পনা সফল করার কাজটা কঠিন হয়ে যাবে।

এখনো অবশ্য দুইদিন বাকি আছে। রোনালদো নিশ্চয় সেরে উঠার জন্য আপ্রাণ চেষ্টাই করবেন। হয়তো পরিকল্পনা করছেন, শেষ পর্যন্ত ব্যাথা নাশক ইনজেকশন নিয়ে হলেও মাঠে নামার। এল ক্লাসিকোতে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখা জয় পেতে হলে যে তার মাঠে নামাটা রিয়ালের জন্য অপরিহার্য!

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics