Alexa বার্সা ছাড়ছেন সুয়ারেজ!

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ১ ১৪২৬,   ১৮ রবিউল আউয়াল ১৪৪১

Akash

বার্সা ছাড়ছেন সুয়ারেজ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০২ ৮ নভেম্বর ২০১৯   আপডেট: ২১:০৪ ৮ নভেম্বর ২০১৯

লুইস সুয়ারেজ

লুইস সুয়ারেজ

বার্সেলোনা সুপারস্টার লুইস সুয়ারেজ আমেরিকার মেজর লিগ সকারে (এমএলএস) খেলতে ইচ্ছুক। তার বার্সা ছেড়ে আমেরিকায় পাড়ি জমানো এখন সময়ের ব্যাপার মাত্র। এমনটাই বলেছেন সিয়াটল সাউন্ডার্সের আক্রমণভাগের খেলোয়াড় নিকো লোদেইরো।

লোদেইরো ও সুয়ারেজ উরুগুয়ে জাতীয় দলের সতীর্থ এবং তারা ভালো বন্ধু। আগামী রোববার এমএলএস কাপের ফাইনালে টরন্টো এফসির মোকাবিলা করবে লোদেইরোর দল সিয়াটল সাউন্ডার্স।

যদিও লোদেইরোর মনযোগ এখন শুধুমাত্র এমএলএস কাপের ফাইনালে। তারপরও তিনি মনে করেন, এখন না হলেও কিছুদিনের মধ্যেই এই প্রতিযোগিতায় খেলবেন সুয়ারেজ।

লোদেইরোর ভাষ্যমতে, লুইস সুয়ারেজ বরাবরই এমএলএসে খেলার ব্যাপারে নিজের আগ্রহের কথা জানিয়েছেন। এক সাক্ষাৎকারে তিনি বলেন, সে (সুয়ারেজ) এমএলএসে আসতে চায়। সে সবসময়ই এই লিগ সম্পর্কে কথা বলে।'

লোদেইরো বলেন,‌ তার স্বপ্ন ছিলো বার্সার হয়ে খেলা। সে সর্বোচ্চ লেভেলে খেলছে এবং সেখানে সে সুখী।

তিনি যোগ করেন, শিগগিরই বা দেরিতে হোক, সে এমএলএসে আসবে। সে এই লিগ পছন্দ করে।সে সর্বদাই আমার কাছে এ ব্যাপারে জানতে চায়। আশা করি সে সিয়াটল সাউন্ডার্সের হয়ে খেলতে পারবে। যদিও এটা কঠিন হতে পারে। বার্সা থেকে তার বের হয়ে আসা সময়ের ব্যাপার মাত্র।

কাতালান ক্লাবটির সঙ্গে ৩২ বছর বয়সী লুইস সুয়ারেজের বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০২১ সালের গ্রীস্ম মৌসুমে। ২০১৪ সালে লিভারপুল ছেড়ে তিনি বার্সায় যোগ দেন।

অন্যদিকে ২০১৬ সালে বোকা জুনিয়র্স ছেড়ে সিয়াটল সাউন্ডার্সে যোগ দেন লোদেইরো। সেসময় সিয়াটলের সঙ্গে যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করেছিলেন লুইস সুয়ারেজ। সেসময় সিয়াটলের মহাব্যবস্থাপক গার্থ লেগারওয়ের সঙ্গে লোদেইরোর পক্ষে কথা বলেন সুয়ারেজ। সুয়ারেজ মূলত অনুবাদক হিসেবে কাজ করেছিলেন বলে জানান লেগারওয়ে।

সেসময় সুয়ারেজ তাকে বলেছিলেন, আমি হয়তো আগামী সাত বছরে তোমাদের সঙ্গে যোগ দেব। যদিও সেটা শুধুমাত্র মজার ছলেই বলেছিলেন। লেগারওয়েও তাকে বলেছিলেন, তুমি যখনই আসতে চাও, তোমাকে পেলে আমাদের ভালো লাগবে।

ডেইলি বাংলাদেশ/এম