Alexa বাবা হারালেন রানি মুখার্জি

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

বাবা হারালেন রানি মুখার্জি

 প্রকাশিত: ১৮:৫৮ ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ১৯:০৮ ২২ অক্টোবর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বলিউডে যখন চলছে দিওয়ালি উৎসব ঠিক তখনই পড়লো শোকের ছায়া। জনপ্রিয় বলিউড অভিনেত্রী রানি মুখার্জি তার বাবা হারালেন। রবিবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন রানির বাবা রাম মুখার্জি(৮৪)। আজ দুপুরে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

বলিউড সূত্রে জানা গেছে, আজ রবিবার স্থানীয় সময় ভোর ৫টার দিকে মুম্বাইয়ে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত এক সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন রানির বাবা। তবে সকাল বেলা তার রক্তচাপ অস্বাভাবিকভাবে কমে যায়। এরপর তাকে মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

রাম মুখার্জি বাংলা ও হিন্দি সিনেমা জগতের একজন সুপরিচিত পরিচালক ও প্রযোজক। এমনকি বহু সিনেমার চিত্রনাট্যও লিখেছেন তিনি। বাবার হাত ধরেই চলচিত্র জগতে পা রেখেছিলেন এই বাঙালি অভিনেত্রী।

১৯৯৬ সালে রাম মুখার্জি পরিচালিত ও প্রযোজিত ‘বিয়ের ফুল’ দিয়েই বাংলা ছবিতে অভিষেক রানির। তার প্রথম হিন্দি ছবি ‘রাজা কি আয়েগি বারাত’ ছবিরও প্রযোজকের ভূমিকায় ছিলেন তার বাবা। বলিউডে তার কাজগুলির মধ্যে উল্লেখযোগ্য হল কিংবদন্তি দিলীপ কুমার এবং বৈজন্তি অভিনিত ‘লিডার’ (১৯৬৪) এবং ‘হাম হিন্দুস্তানি’ (১৯৬০)। নিঃসন্দেহে তার প্রয়াণে ভারতীয় চলচিত্র জগতে শূন্যতার সৃষ্টি হলো। সূত্র: ইন্ডিয়া টুডে

ডেইলি বাংলাদেশ/আরএজে