বাবার ঘাতককে ক্ষমা করে ইমরুলের মহানুভবতা

ঢাকা, বৃহস্পতিবার   ০২ জুলাই ২০২০,   আষাঢ় ১৯ ১৪২৭,   ১১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

বাবার ঘাতককে ক্ষমা করে ইমরুলের মহানুভবতা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৬ ২৭ মে ২০২০  

ইমরুল কায়েস

ইমরুল কায়েস

গত ১৯ এপ্রিল ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েসের বাবা বানি আমিন বিশ্বাস। এর এক মাস আগে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিলেন তিনি। বাবাকে হারালেও মামলা না করে ঘাতককে ক্ষমা করে দিয়েছেন ইমরুল। 

গত ২৩ মার্চ বাসা থেকে একটি কাজে মেহেরপুর যাওয়ার পথে নসিমনের ধাক্কায় আহত হন বানি আমিন। মেহেরপুর-কাথুলি সড়কের ছহিউদ্দীন ডিগ্রি কলেজের সামনে দুর্ঘটনাটি ঘটে। গুরুতর অবস্থায় ইমরুলের বাবাকে ঢাকায় নিয়ে আসা হয়। প্রায় এক মাস মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে শেষপর্যন্ত হার মানেন তিনি। 

দুর্ঘটনার পরপরই পুলিশের হাতে সহযোগীসহ আটক হন নসিমন চালক। তবে মামলা না করে তাদের ছেড়ে দিতে বলেন ইমরুল। দুর্ঘটনাকে নিয়তি হিসেবে উল্লেখ করে ক্ষমার বিরল দৃষ্টান্ত গড়েন এই ক্রিকেটার।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে ইমরুল বলেন, 'ওদেরকে পুলিশ গ্রেফতার করেছিল। কিন্তু আমি বলেছি ছেড়ে দিতে। আমি তো আমার বাবাকে হারিয়েছি। আরেকটা মানুষকে মামলা দিয়ে টানাটানি করে কি হবে! ওদেরও তো পরিবার আছে। আমার বাবাকে তো আর ফিরে পাব না।'

দেশে প্রায় প্রতিদিনই সড়ক দুর্ঘটনার শিকার হয়ে ঝড়ে যায় অনেক প্রাণ। তবে যার বিরুদ্ধে মামলা হবে, কোর্টকাছারিতে দৌড়াদৌড়ি করতে গিয়ে তার পরিবারও ভোগান্তির শিকার হবে। এসব ভেবেই আইনের আশ্রয় নেয়া থেকে বিরত থেকেছেন ইমরুল। তিনি বলেন, 'যাদের বিরুদ্ধে মামলা করব তাদেরও তো পরিবার আছে। কেউ তো ইচ্ছা করে দুর্ঘটনা ঘটায় না, এটা হয়ে যায়। তাই এই বিষয় নিয়ে মামলা-মোকদ্দমায় যাইনি।'

ডেইলি বাংলাদেশ/এএল