বাধা যদি হিমালয় সমান হয়, আমি অতিক্রম করবো: যবিপ্রবি উপাচার্য

ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০১৯,   আষাঢ় ১২ ১৪২৬,   ২১ শাওয়াল ১৪৪০

বাধা যদি হিমালয় সমান হয়, আমি অতিক্রম করবো: যবিপ্রবি উপাচার্য

নাজমুল হোসাইন, যবিপ্রবি   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৯ ১৯ মে ২০১৯   আপডেট: ২০:৪০ ১৯ মে ২০১৯

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম চলমান রাখার প্রত্যয় ব্যক্ত করে বলেছেন, বাধা যদি হিমালয় সমানও হয়, আমি তা অতিক্রম করবো। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমি কোনো অন্যায়ের সঙ্গে আপস করবো না।

রোববার দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে দায়িত্ব গ্রহণের দুই বছর পূর্তি উপলক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন এসব কথা বলেন। 
 
এ উপলক্ষে তাকে যবিপ্রবি শিক্ষক সমিতি, কর্মকর্তারা, কর্মচারী সমিতি, যবিপ্রবি ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন ও  শুভেচ্ছা জানানো হয়। 
 
শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে একজন সাংবাদিকের করা প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, শিক্ষার্থীরা আমার সন্তানের মতো। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়ে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্যরা, পুলিশ ও প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের সবাই আমাদের সহযোগিতা করছেন। তাতেও যদি কাজ না হয়, তাহলে আমি রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ে যাবো।

তিনি বলেন, কোনো শিক্ষার্থী যদি মেসে থাকতে ভয় পায়, তাহলে তাদের জন্য নিজের বাস ভবন, শিক্ষক-কর্মকর্তাদের ক্লাব ও বিশ্ববিদ্যালয়ের গেস্ট হাউস ছেড়ে দেয়া হবে বলে ঘোষণা দেন উপাচার্য। 

যবিপ্রবি উপাচার্য অভিভাবকদের আশ্বস্ত করে বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য যা করণীয় সবই করবো।  

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো: আব্দুল মজিদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান, যবিপ্রবির ডিন অধ্যাপক ড. মো: আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, অধ্যাপক ড. মো: জিয়াউল আমিন, অধ্যাপক ড. মৃত্যঞ্জয় বিশ্বাস, ড. মো: ওমর ফারুক, ড. মো: জাফিরুল ইসলাম, ড. কিশোর মজুমদার, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব, প্রধান প্রকৌশলী মো: হেলাল উদ্দিন পাটোয়ারি, সহকারী পরিচালক (জনসংযোগ) মো: হায়াতুজ্জামান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমএইচ