বাণিজ্য মেলায় সেরা ভ্যাটদাতার সম্মাননা পেল ১০ প্রতিষ্ঠান

ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০,   চৈত্র ২৭ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪১

Akash

বাণিজ্য মেলায় সেরা ভ্যাটদাতার সম্মাননা পেল ১০ প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ২৪ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

২৫তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট ) দানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড।

সোমবার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা পশ্চিম কমিশনারেটের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। জাতীয় রাজস্ব বোর্ডের পক্ষ থেকে এনবিআরের সদস্য (ভ্যাট নীতি) মো. মাসুদ সাদিক প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে সম্মাননা পত্র তুলে দেন। 

সম্মাননাপ্রাপ্ত ১০ প্রতিষ্ঠানগুলো হল- ওয়ালটন হাই টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এসকোয়ার ইলেকট্রনিক্স লিমিটেড, সারা লাইফ স্টাইল লিমিটেড, র‌্যাংগস ইলেকট্রনিক্স লিমিটেড, হাতিল কমপ্লেক্স লিমিটেড, মাল্টি লাইন ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফিট এলিগেন্স লিমিটেড, নাভানা ফার্নিচার লিমিটেড, মেসার্স ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড ও বংগ বেকারস লিমিটেড।

এ বছর দেশি ও বিদেশি ৪৮৭ টি প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করে। ৫ শতাংশ হারে মেলা থেকে মোট ৬.৪৭ কোটি টাকা ভ্যাট আদায় করে এনবিআর।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনবিআর সদস্য মাসুদ সাদিক বলেন, জনগণের দেয়া ভ্যাট আহরণে এই দশটি প্রতিষ্ঠান বাণিজ্য মেলায় আইন পরিপালনের দৃষ্টান্ত স্থাপন করেছে। এই সংস্কৃতি অন্যান্য স্থানেও ছড়িয়ে দিতে হবে। এ জন্য ব্যবসায়ীদের তিনি এগিয়ে আসার অনুরোধ জানান। এ সময় ভ্যাট আহরণে ডিজিটালকরণের উপরও জোর দেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা পশ্চিমের কমিশনার  ড. মইনুল খান। প্রতিষ্ঠানগুলোর পক্ষে বক্তব্য রাখেন- ওয়ালটন হাই টেক ইন্ডাট্রিজ লিমিটেডের পরিচালক এস, এম রেজাউল আলম ও সারা লাইফ স্টাইল লিমিটেডের প্রতিনিধি মো. মতিউর রহমান।

ডেইলি বাংলাদেশ/এসএস/আরএইচ